‘এনআইবি’-এর উদ্যোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চারটি ‘ডিজইনফেকশন চেম্বার’ স্থাপন

0
494

সামাজিক প্ল্যাটফর্ম ‘ন্যাশনাল ইন্টারেস্ট অব বাংলাদেশ-এনআইবি’-এর উদ্যোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন পয়েন্টে চারটি ‘ডিজইনফেকশন চেম্বার’ স্থাপন করা হয়েছে। আজ ১৪ মে ২০২০, বেলা ১২.০০টায় চেম্বারগুলোর শুভ উদ্বোধন করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ, সহকারী পরিচালক ডা. আশরাফুন নাহার, এআইবির সদস্য আমিনুল ইসলাম শান্ত এবং এনআইবির সমন্বয়কারী নেসার আমিন প্রমুখ।

চেম্বারগুলোর শুভ উদ্বোধনকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এবং করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। তাই এখানকার চিকিৎসকরা প্রতিনিয়ত করোনা ঝুঁকির মধ্যে রয়েছে। এনআইবির উদ্যোগে স্থাপিত ডিজইনফেকশন চেম্বার এই ঝুঁকি কমাতে সহায়তা করবে। 

এআইবির পক্ষ থেকে জানানো হয়, স্বয়ংক্রিয় এই ডিজইনফেকশন চেম্বারটিগুলোতে আগত চিকিৎসক ও রোগীরা চেম্বারের ভেতর দাঁড়িয়ে স্প্রেরের মাধ্যমে মাত্র পাঁচ সেকেন্ডে নিজেকে জীবানুমক্ত করতে পারবেন। চেম্বারগুলোর তত্ত্বাবধানের দায়িত্বে থাকবে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ০৩ মে ২০২০, এনআইবির উদ্যোগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং ০৬ মে ২০২০, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একই ধরনের ডিজইনফেকশন চেম্বার স্থাপন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

8 − five =