কুয়াকাটায় তিন শতাধিক পরিবারকে শাড়ি উপহার দিলেন ব্যবসায়ী নেতা বশির আহম্মেদ

0
41

আনোয়ার হোসেন আনু, পটুয়াখালীর কুয়াকাটায় সুপার সাইক্লোন ঘুর্ণিঝড় আম্ফানের মধ্যেই প্রায় তিন শতাধিক দূস্থ্য,অসহায় ও নিন্ম আয়ের পরিবারের মাঝে নিজ অর্থায়নে ঈদের উপহার হিসেবে শাড়ি বিতরণ করেছে কুয়াকাটা মৎস্য আড়তদার সমবায় সমিতির আহবায়ক ও মহিপুর থানা যুবলীগের সদস্য বশির আহম্মেদ।

ঈদের শাড়ি বিতরণ করে করোনা ও আম্ফান ঝড়ের দূর্যোগের মুহুর্তে মানবতার দৃষ্টান্ত রাখলেন তিনি। এমন সংকটকালে ঈদ উপহার হিসেবে শাড়ি পেয়ে খুশি দূস্থ্য ও অসহায় মানুষগুলো। বুধ ও বৃহস্পতিবার আম্ফান ঝড় উপেক্ষা করে সামাজিক দূরত্ব বজায় রেখে ২শত ৭০জন পরিবারের মাঝে এ শাড়ি বিতরণ করা হয়।

সেলফির যুগে কোন প্রচার প্রচারণা ছাড়াই গোপনে ৬নং ওয়ার্ডের মানুষের পাশে মানবতার সেবায় এগিয়ে এসেছে এই যুবলীগ নেতা। প্রচার প্রচারনায় বিস্বাসী নয়। ঈদ উপহার বিতরণ কালে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউকে ছবি আপলোড করতে নিষেধ করেন তিনি।

বিধবা আছিয়া (৪৮) বলেন করোনার মহামারি ও বন্যার মধ্যে এই ঈদে তিনি নতুন শাড়ির কথা কখনও কল্পনা করেনি। এমন মুহুর্তে আড়ৎদার বশির আহম্মেদ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। খুবই ভালো মানের শাড়ি। ঈদের আগ মুহুর্তে শাড়ি উপহার পেয়ে খুশি বিধবা আছিয়া বেগম। অসহায় কহিনুর বেগম বলেন, করেনা দূর্যোগের মধ্যে এবছর পুরোনো শাড়ি পরেই ঈদ করবেন এমনটাই ভেবে রেখেছে তিনি। এমন অবস্থায় নতুন শাড়ি উপহার দিলেন আড়ৎদার বশির। তার মত অসহায়দের পাশে দাড়ানোর জন্য প্রান ভরে দোয়া করেন কহিনুর বেগম।

কুয়াকাটা মৎস্য আড়ৎদার সমবায় সমিতির সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক এবং মহিপুর থানা যুবলীগের সদস্য বশির আহম্মেদ বলেন, করোনা সংকটে কুয়াকাটা সমুদ্র উপকুলীয় এলাকার জেলে, অসহায় ও নিন্ম আয়ের মানুষ গুলো। এসব মানুষ গুলো কর্মহীন হয়ে কষ্টে জীবন যাপন করছে।

তাদের কথা চিন্তা করে মানবতার ডাকে নিজ অর্থায়নে ঈদের উপহার হিসেবে প্রায় তিন শতাধিক পরিবারের মাঝে শাড়ি বিতরণ করেছে তিনি। দেশের এমন দূর্যোগময় মুহুর্তে এদের পাশে দাড়াতে পেরে খুশি এই ব্যবসায়ী নেতা। সরকারের পাশাপাশি বিত্তবানদের অসহায় ও কর্মহীন মানুষজনের পাশে দাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 2 =