কাজিপুরে করোনার ক্লান্তিলগ্নে দু:স্থ অসহায়দের পাশে মুজিবপাড়া দুঃস্থ কল্যাণ সংস্থা

0
579

কাজিপুর প্রতিনিধি: করোনা ভাইরাসে গোটা বিশ্ব যখন আতঙ্কিত, গৃহবন্দী হয়ে পড়েছে দিন মজুর ও খেটে খাওয়া নি¤œআয়ের মানুষ। চলছে এক ধরনের ঘোষিত-অঘোষিত লকডাউন। ঠিক তখনই সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার করোনা প্রভাবে অসহায় কর্মহীন মানুষের জন্য খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে মুজিবপাড়া দুঃস্থ কল্যাণ সংস্থা। কাজিপুরে প্রতিবারের মতো ্এবারও ঈদ সামগ্রী বিতরণ করল ভিন্নধর্মী সমাজসেবামূলক সংগঠন মুজিবপাড়া দুঃস্থ কল্যাণ সংস্থা। দেশব্যাপী করোনা আতঙ্কে পুরো কাজিপুর যখন থমকে গেছে , মানুষ যখন কাজের জন্যে বেরুতে পারছে না: এমন অবস্থায় মানবিক সমহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়ালো এই সংস্থাটি। শনিবার সংগঠনের নিজস্ব কার্যালয় থেকে শুভগাছা, তেকানী, নাটুয়ারপাড়া ও কাজিপুর ইউনিয়নের  ৮০টি হতদরিদ্র পরিবারের মাঝে ১টি মোরগ, ১ কেজি পোলার চাল, তেল, চিনি, লাচ্ছা, সূজি ও সাবান সামাজিক দুরত্ব বজায় রেখে বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মুজিব পাড়া দুঃস্থ কল্যাণ সংস্থার সভাপতি শাহ আলম,

মুঠোফোনে সংগঠনের সাধারণ স¤পাদক শুভগাছার রাজু আহমেদ বলেন প্রতিটি ঈদেই আমরা সাধ্যানুযায়ী প্রকৃত দরিদ্র জনগোষ্ঠীর পাশে আমরা থাকার চেষ্টা করি।  উল্লেখ্য যে, ১৯১৫ সাল থেকে মাত্র ১৫ জন সদস্যের নিজস্ব অর্থায়নে পরিচালিত হয়ে আসছে এই ভিন্নধর্মী সংগঠনটি।

সামাজিক উন্নয়ন, সামাজিক বনায়ন, মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান, দু:স্থ মানুষদের মানবিক সহায়তা ও সামাজিক সমস্যা দূরীকরণে কাজ করে যাচ্ছে।  

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 + seven =