তাদের বি’রুদ্ধে মা’মলা থাকার পরও কিভাবে তারা দেশের বাইরে চলে যেতে পারলো ?

0
41

সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার এবং তার ভাই দিপু হক সিকদার ২৫ মে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা থেকে ব্যাংককে গিয়েছেন৷ তাদের বিরুদ্ধে মা’মলা থাকার পরও তারা কিভাবে বিদেশ গেলেন তাতে বিস্মিত হয়েছেন প্রধানমন্ত্রীও। তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী গোয়ন্দা সংস্থাকে নির্দেশ দিয়েছেন যে, তারা কিভাবে দেশের বাইরে গেল এবং কাদের সহযোগিতায় এই দুইজন দেশের বাইরে চলে যেতে পারলো সে ব্যাপারে তদন্ত করে দ্রুত রিপোর্ট দিতে। তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে গ্রে’প্তারি প’রোয়ানা জারি করার জন্যও প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। গণভবনের একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।  উল্লেখ্য যে, গত ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসনেকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখেন।

তাদেরকে গু’লি করে হ’ত্যা করার চেষ্টাও করে এই দুই ভাই। পরে সাদা কাগজে সই নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। সিকদার গ্রুপ ব্যাংকটির কাছে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব দিলে এর বিপরীতে গ্রুপের বন্ধকি সম্পত্তি পরিদর্শনে যান ব্যাংকের দুই কর্মকর্তা। সেসময় এ ঘটনা ঘটে।

এরপর এই দুই ভাইয়ের নামে মা’মলা হলে সর্বত্র তো’লপাড় হয়ে যায়।পরবর্তীতে দুই ভাই রোগী সেজে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা ছেড়ে যান। নিজেদের মালিকানাধীন আরঅ্যান্ডআর এভিয়েশনের একটি উড়োজাহাজকে `রোগীবাহী` হিসেবে দেখিয়ে ২৫ মে দুপুরে তাঁরা ব্যাংককের উদ্দেশে দেশ ছাড়েন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × four =