সরল মনের মানুষ বাঞ্ছারামপুর ১০ নং রূপসদী ইউনিয়নের সফল চেয়ারম্যান মোঃ মহসিন মিয়া

0
507

হাবিব সরকার স্বাধীন: বাঞ্ছারামপুর উপজেলার রুপসদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুন্সী কালা মিয়া চেয়ারম্যানের সুযোগ্য পূত্র রুপসদী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো: মহসিন মিয়া। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক মো: মহসিন মিয়া চেয়ারম্যান বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণ। তিনি আওয়ামীলীগের ত্যাগী ও নির্যাতিত একজন কর্মী । আওয়ামীলীগের দুঃসময়ে তিনি দলের জন্য কাজ করার কারনে একাধিকবার প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে তিনি ছাত্রলীগের বিভিন্ন কাজে জড়িত ছিলেন । এমনকি ২৫-৩০ বছর আগে মহসিন মিয়া চেয়ারম্যান প্রথম রুপসদী ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি একের পর এক রুপসদী ইউনিয়ন যুবলীগের সভাপতি,বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এবং বর্তমানে বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে এলাকার বিভিন্ন উন্নয়ন মূলক ও সামাজিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি ।

দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে রুপসদী ইউনিয়ন বাসী সকলের সাথে অত্যান্ত সুসম্পর্ক থাকার কারনে রুপসদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো: মহসিন ২৪ মার্চ ২০১৯ খ্রিঃ তারিখে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত মো: মহসিন মিয়া চেয়ারম্যান। বাঞ্ছারামপুরের মাটি ও মানুষের নেতা ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপির দিকনির্দেশনা মোতাবেক এলাকার সার্বিক উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তিনি। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর এলাকার উন্নয়নমূলক কর্মকান্ডের কারণেই সকলের বিশ্বাস ও আস্থার মর্যাদা দিতে সক্ষম হন তিনি। রুপসদী ইউনিয়নে মাদকমুক্ত করার জন্য তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি।

নির্বাচিত হওয়ার পর থেকে সততা, দক্ষতা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। নিজের মেধা ও বুদ্ধি খাটিয়ে এলাকার উন্নয়নের পাশাপাশি দলকে শক্তিশালী করার জন্য মাঠ পর্যায়ে কাজ করে সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন। তিনি ইউনিয়নের প্রত্যেকটি গ্রামে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্য প্রযুক্তি, যোগাযোগ ও গ্রামীণ অবকাঠামোগত উন্নয়নে কাজ করায় এলাকাবাসী মো: মহসিন চেয়ারম্যানকে একজন সফল চেয়ারম্যান হিসেবে অভিহিত করেন।

রুপসদী ইউনিয়নের গরিব মানুষের মেয়ের বিয়ে সাদী, ছেলে মেয়েদের পড়া লেখার খরচ, ঘরবাড়ী তৈরীতে আর্থিক সহায়তা প্রদান, মসজিদ মন্দির, মাদ্রাসা ও ঈদগাহ মাঠের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইউনিয়নে গ্রামীণ সড়ক সংস্কার ও উন্নয়ন, পানি নিস্কাশনে ড্রেন ও কালভার্ট নির্মাণ করেছেন। স্থানীয় এমপি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলামের আন্তরিক প্রচেষ্ঠায় রুপসদী ইউনিয়নের গুরুত্বপুর্ণ গ্রামীণ সড়ক পাকা করতে সক্ষম হয়েছেন তিনি । একই সাথে পুরো ইউনিয়নে স্যানিটেশন কার্যক্রম শতভাগ বাস্তবায়িত হয়েছে।

শিশু বা বাল্য বিয়ে নিরোধে জনসচেতনতা সৃষ্টির জন্য বিভিন্ন ধরনের প্রচারনা যেমন-আলোচনাসভা, উঠান বৈঠক, মা সমাবেশ, শিক্ষা প্রতিষ্ঠান সমুহে শিক্ষকদের সহায়তায় শিক্ষার্থীদের মাঝে বাল্য বিবাহের কুফল সম্পর্কে কাউন্সিলিং করা এবং ইউনিয়নে একাধিক মা সমাবেশ করেন। তাছাড়া বিভিন্ন পথসভায় এলাকার সন্তানদের নিরাপদ ভবিষ্যৎ গড়ে দেয়ার জন্য বাল্য বিয়ে নিরোধে সরকারের কার্যক্রমে সহায়তা করার অনুরোধ জানিয়ে মা বাবাকে উদ্বুদ্ধ করে দেয়া বক্তব্য বাল্য বিয়ে নিরোধে অসামান্য অবদান রাখে।

যেই কারণে এই ইউনিয়নে এখন আর বাল্য বিয়ে হয় না। তার কর্মের ফলে ইউনিয়নের সাধারণ মানুষ তাকে হৃদয়ে স্থান দিয়েছে। মো: মহসিন চেয়ারম্যান স্বপ্ন দেখেন সত্য ও সুন্দরের। চেয়ারম্যান হওয়ার পর ক্ষমতার দাপট দেখানো তো দূরের কথা, তিনি উচ্চ স্বরে কোন মানুষের সাতে কথা বলেছেন এমন রেকর্ড নেই। বরং তার বিনয় ও ব্যবহারে সবাই মুগ্ধ হয়েছেন। একই সাথে এলাকার জনগণের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন মো:মহসিন চেয়ারম্যান । দিনরাত সাধারণ মানুষের মঙ্গল ও উন্নয়নের কথা চিন্তা করেই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার চিন্তা, চেতনা, ধ্যান ধারণায় শুধুই রুপসদী ইউনিয়ন বাসীর ইউনিয়ন বাসীর উন্নয়ন।

এই এলাকার সকল মানুষের সুখ শান্তি ও সমৃদ্ধির কথা ভেবেই কাজ করে যাচ্ছেন তিনি। বর্তমান সরকারের সকল প্রকার রাষ্ট্রীয় সুফলগুলো সাধারণ মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। এছাড়া মো:মহসিন মিয়া চেয়ারম্যানের রাজনৈতিক গুরু স্থানীয় এমপি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলামের হাতকে কিভাবে আরও বেশি শক্তিশালী করা যায় সেই লক্ষ্য নিয়েই মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন । বর্তমান সরকারের ভিশন ও মিশন ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে নিজেকে সম্পৃক্ত করে রাজনৈতিক মাঠে সক্রিয় রয়েছেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ক্যাপ্টেন এ বি তাজুল ইসলামের দিকনির্দেশনা মোতাবেক এলাকায় কাজ করে যাচ্ছেন মো: মহসিন মিয়া চেয়ারম্যান। আগামীদিনে একটি সুন্দর অসাম্প্রদায়িক রুপসদী ইউনিয়ন গড়ে তোলার লক্ষ্যে মাঠ পর্যায়ে কাজ করে যাওয়া মহসিন চেয়ারম্যানের স্বপ্ন ও সাধনা একটাই। আর তা হলো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ। আর সেই লক্ষ্যেই তার ছুটে চলা।

একই সাথে রুপসদী ইউনিয়নের প্রতিটি মানুষের সুখ শান্তি ও উন্নয়নে কাজ করে যাওয়া। এলাকার সাধারণ মানুষের উন্নয়ন ও অগ্রগতিতে নিজেকে সম্পৃক্ত করার মাধ্যমে একধরনের শান্তি খুঁজে পান মহসিন চেয়ারম্যান । মো: মহসিন মিয়া চেয়ারম্যানের কিছু দৃশ্যমান উন্নয়ন হচ্ছে, হোগলাকান্দী স: প্রা: বিদ্যালয়ের দেয়াল নির্মান, খাওড়পুর সঃ প্রাঃ বিদ্যালয়ের মাটি ভরাট, রুপসদী দক্ষিন পাড়া কবরস্থানের মাটি ভরাট, রুপসদী দক্ষিন বাজারে আধুনিক টয়লে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − 1 =