এমপি পাপুল কান্ডে বিপদে কুয়েত, ৭ পদস্থ কর্মকর্তা ফেঁসে যাচ্ছেন

0
733

কুয়েতে মানব পাচার ও অর্থ পাচারে জড়িত সন্দেহে আটক পাপলুকে রিমান্ড শেষ বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। কুয়েত সরকারের উচ্চপদস্থ ৭ জন সাবেক ও বর্তমান কর্মকর্তা ও সংসদ সদস্যদের নাম তালিকায় উঠে এসেছে। এসব নাম সাধারণের সামনে প্রকাশের দাবিতে এমপিরা এরই মধ্যে সংসদে চাপ তৈরি করেছেন। মানব ও অর্থ পাচারের অভিযোগে অভিযুক্ত বাংলাদেশী সাংসদ পাপলুকে এসব কাজে সহায়তা করেছে দেশটিরব সাত জন শীর্ষস্থানীয় কর্মকর্তা। যাদের মধ্যে কয়েকজন অবসর নিয়েছেন । এছাড়া ৩ টি সরকারী সংস্থার যোগসাজশের প্রমাণের তথ্যও উঠে এসেছে। টেন্ডার কমিটি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যুক্ত অভিযুক্তরা কাজের জন্য ঘুষ এবং উপহারও পেয়েছেন। এর মধ্যে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা পাপলুকে প্রচুর অর্থের বিনিময়ে এসব কাজে সহায়তা করেন।

কুয়েতের পাবলিক প্রসিকিউশন তদন্ত শেষ করার জন্য বাংলাদেশী সাংসদ এবং তার সহযযোগীদের চিহ্নিত করতে নজরদারি চালিয়ে যাচ্ছেন। ১১ জন প্রবাসী কর্মীর সাক্ষ্য শুনেছেন তারা, এসব প্রবাসীদের আনা হয়েছিল মোটা অঙ্কের অর্থের বিনিময়ে স্থায়ী বাসিন্দা করার প্রলোভন দেখিয়ে।

এক টুইট বার্তায় জানিয়েছেন কুয়েতের উপপ্রধানমন্ত্রী আনাস আল সালেহ কারো নাম উল্লেখ না করলেও বলেছেন, মানব পাচারের অভিযোগের তদন্তে সরকারি কর্মকর্তা ও প্রভাবশালী ব্যক্তি যে–ই হোক না কেন, কাউকে ন্যূনতম ছাড় দেওয়া হবে না। সবাইকে বিচারের আওতায় আনা হবে।

সাংসদ ইউসুফ আল-ফাদালা, সংসদ সদস্য আবদেল ওহাব আল-বাবতেন এবং এমপি ডাঃ আবদুল করিম আল-কান্ডারী জড়িত সংসদ সদস্য ও কর্মকর্তাদের নাম প্রকাশের আহ্বান জানিয়ে দুর্নীতি দমন কমিশনকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − one =