শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা করোনায় আক্রান্ত

0
101

প্রখ্যাত রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এখন তিনি ভালো আছেন। রোববার (২১ জুন) রাতে গণমাধ্যমকে এ তথ্য জানান এই শিল্পী। রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, ১২ দিন আগে করোনা সংক্রমণ ধরা পড়ে। তবে শরীরের অবস্থা এখন ভালো। তিনি জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখন বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। আগামী মঙ্গলবার দ্বিতীয়বার করোনা পরীক্ষা করা হবে।

রেজওয়ানা চৌধুরী বন্যার জন্ম ১৯৫৭ সালের ১৩ জানুয়ারি রংপুর জেলায়। প্রথমে ছায়ানট এবং পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন।

শিক্ষাগুরু হিসেবে পেয়েছিলেন প্রখ্যাত শিল্পী কণিকা বন্দ্যোপাধ্যায়, নীলিমা সেন, শৈলজারঞ্জন মজুমদার, শান্তিদেব ঘোষ, গোরা সর্বাধিকারী, মঞ্জু বন্দ্যোপাধ্যায়, অশেষ বন্দ্যোপাধ্যায়দের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের অধ্যাপক ও নৃত্যকলা বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন বন্যা। এছাড়া রবীন্দ্রসংগীতের প্রচার ও প্রসারের লক্ষ্যে ১৯৯২ সালে প্রতিষ্ঠা করেন সংগীতশিক্ষা প্রতিষ্ঠান ‘সুরের ধারা’। সংগীতে অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কার পান তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen − eight =