কাজিপুরে বন্যার পানি কমতে থাকায় বাড়ছে নদী ভাঙ্গন

0
498

মোঃ শফিকুল ইসলাম: সিরাজগঞ্জের কাজিপুরে চলমান বন্যায় পানি হ্রাস পাওয়ায় নদী ভাঙ্গন বৃদ্ধি পাচ্ছে। উপজেলার কাজিপুর সদর ইউনিয়নের খুদবান্দি মৌজা ও বিয়াড়া মৌজার খুদবান্দি গ্রামে কাটা তলা (নৌকা ঘাট) পানি কমার সাথে সাথে বেড়েছে ভাঙ্গন। সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায় গত ২/৩ দিনে ৩০/৩৫ হাত ভিটে মাটি ও আবাদী জমিসহ নদীতে বিলীন হয়েছে। স্থানীয় বসবাসকারী মৃত- মজিবুর রহমানের পুত্র বকুল সরকার ও মৃত- আব্দুল খালেকের পুত্র শামীম জানান, ৩/২ দিনের ব্যবধানে এখানকার ভিটে-মাটি বা বাড়ির জায়গা নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

৮/১০ টি পরিবার ইতোমধ্যে ভিটা-মাটি হারিয়ে নিঃশ^ হয়ে পড়েছে। ভূক্তভোগী নুরুল ইসলাম, আব্দুর রাজ্জাক জানান, পানি কমার সাথে সাথে কাটাতলা নৌকাঘাটে ভাঙ্গন শুরু হয়েছে।

সঙ্গে সঙ্গে আমাদের বাড়ি-ঘর নদীতে বিলীন হয়ে গেছে। আমরা কোন মতে বাড়ি-ঘর অন্যত্র নিয়ে যাচ্ছি। এমতাবস্থায় আশে-পাশের অনেক বাড়ি-ঘর ও জমি-জমা রক্ষার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ,কে,এম রফিকুল ইসলাম জানান, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছে এবং ইতোমধ্যে উধ্বর্তন কর্মকর্তাকে অবগত করেছি এবং নির্দেশনা পাওয়ার সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 1 =