প্রফেসর মোহাম্মদ খালেদ স্মরণে নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের দোয়া মাহফিল

0
610

সাংবাদিকতা জগতের পথিকৃত, চেতনার বাতিঘর, বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চিটাগাং এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি, দেশের সংবিধানের অন্যতম প্রণেতা, বাংলাদেশের প্রথম ও প্রাচীনতম সংবাদপত্র দৈনিক আজাদীর প্রয়াত সম্পাদক প্রফেসর মোহাম্মদ খালেদের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রগতিশীল সংবাদপত্র পাঠক-লেখক ফোরাম ও চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন সংগ্রাম পরিষদের যৌথ উদ্যোগে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেনস্থ সংগঠন কার্যালয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. এনামুল হক লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহেনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের উপদেষ্টা, বিশিষ্ট সমাজ সেবক মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, সমাজ সেবক মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশন চট্টগ্রাম জেলা কমিটির সহ-সভাপতি রুপম দাশ।

অন্যান্যের মধ্যে সাংবাদিক মাসুদ রানা, হান্নান রহিম তালুকদার, মো. ইকবাল হোসেন, আইয়ুব আলী রাশেদ, মো. আসিফ, মো. রাকিবসহ আরো অনেকে বক্তব্য রাখেন। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, হযরত আব্দুর রহমান শাহ্ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ তাওহিদুল ইসলাম আল কাদেরী।

কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠিত সভার শুরুতে  অধ্যাপক মোহাম্মদ খালেদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ০১ মিনিট নিরবতা পালন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সভায় দৈনিক আজাদীর প্রয়াত সম্পাদক প্রফেসর মোহাম্মদ খালেদ ও দৈনিক আজাদীর বিভিন্ন অবদানের কথা তুলে ধরে বিস্তারিত আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 2 =