বাড়ী থেকে কুয়াকাটায় পালিয়ে আসা চার শিশুকে পরিবারের কাছে হস্তান্তর

0
618

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি: পরিবারকে না বলে আজানার পথে বেড়িয়ে পড়া চার শিশু অবশেষে উদ্ধার হল কুয়াকাটায়। নিয়মিত টইলের সময় বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় এ চার শিশুকে উদ্ধার করে মহিপুর থানা পুলিশের এস আই সাইদুর রহমানসহ টহল দল। শিশু বান্ধব পরিসেবা দিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে শুক্রবার শেষ বিকেলে এসব শিশুদের নিজ নিজ পরিবারে কাছে হস্তান্তর করা হয়েছে। এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। উদ্ধার হওয়া শিশুরা হল কামরাংঙ্গীর চর এলাকার সুমাইয়া (১৩), তাসিব (১৩) এবং কেরানীগঞ্জ এলাকার ইয়াসিন (১৬) ও ইব্রাহিম (১৬)।

মহিপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, ২২ জুন সকাল ১০টায় শিশু সুমাইয়া নানির লকার ভেংগে টাকা নিয়ে প্রতিবেশী তাসিবকে নিয়ে বেড়িয়ে পড়ে অজনার পথে। ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে ওইদিন রাতেই তারা শরীয়তপুরগামী লঞ্চে উঠে।

এসময় লঞ্চে ইয়াসিন ও ইব্রাহিমের সাথে তাদের সখ্যতাসহ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। পুনরায় ঢাকা ঘুরে এ চার শিশু লঞ্চযোগে বরিশাল হয়ে সমুদ্র সৈকত কুয়াকাটায় এসে উপস্থিত হয়। আশ্রয় নেয় একটি আবাসিক হোটেলে।

টাকা শেষ হয়ে গেলে খাবারসহ যাতায়াতের টাকা সংগ্রহের জন্য তারা মোবাইলসহ ট্যাব বিক্রি করতে গিয়ে টহল পুলিশের নজরদারিতে আসে। টহল পুলিশের আন্তরিকতায় শিশুরা এসময় সত্য ঘটনা খুলে বলে। পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

10 − five =