অবৈধ ভাবে গরু পাচার, প্রতিবাদ করায় ছাত্রলীগ নেতার বাড়িতে হামলা ও লুটপাট

0
401

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রামে অবৈধ ভাবে ভারতীয় গরু পাচারের প্রতিবাদ করায় এবং বাংলাদেশ সীমানত রক্ষী বাহিনী (বিজিবি) কে খবর দেয়ার জন্য ছাত্রলীগ নেতার বাড়িতে হামলা ও লুটপাট চালিয়েছে কয়েকজন গরু চোরাকারবারি। এমন অভিযোগ এনে পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ঢাকা উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সহ-সভাপতি ও দহগ্রামের সরদারপাড়া গ্রামের ফুজলুল হকের ছেলে কামরুল হাসান(২৭)। অভিযোগসূত্রে জানা যায়, কামরুল হাসান অভিযোগপত্রে রেজানুর ইসলাম(২৬),কালাম(৩০) সহ মোট ১৪ জনকে আসামী করে উল্লেখ করেন, গত জুলাই মাসের ৩১ তারিখ রাত ৮ টার দিকে আসামীরা তার ক্ষেত দিয়ে অবৈধ ভাবে ভারতীয় ৩০/৩৫ টি গরু পাচার করার সময় তিনি বিষয়টি দেখে দহগ্রাম আঙ্গরপোতা বিজিবি ক্যাম্পে জানালে বিজিবি সদস্যরা তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুটি মহিষ আটক করে।

এরই সূত্রপাতে আসামীরা একত্র হয়ে রাত আনুমানিক ৯টার দিকে কামরুল হাসান এর বাড়িতে দেশীয় অস্ত্র সহ হামলা করে এবং লুটপাট করে। এসময় আসামীরা কামরুল সহ কামরুলের মা কে হত্যা করার উদ্দেশ্যে অস্ত্র দিয়ে আঘাত করে এবং ৫ লক্ষ টাকা সহ ৪ লক্ষ টাকা সমমূল্যের ৬ ভড়ি স্বর্ণালংকার লুট করে।

হামলা ও লুটপাট চলাকালীন অবস্থায় কামরুল ও তার মায়ের আর্তচিৎকারে আশেপাশের প্রতিবেশী নূরনবী(২৩),মজারুল(৪২) সহ কয়েকজন ঘটনাস্থলে উপস্থিত হলে আসামীরা কামরুল ও তার মা কে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

ভুক্তভোগী কামরুল হাসান জানান,আসামীরা দীর্ঘদিন থেকে আমার ক্ষেত দিয়ে অবৈধ ভাবে ভারতীয় গরু পাচার করছে এবং ক্ষেতের ক্ষতি করছে। আমি প্রতিবাদ করায় তারা আমদের উপর অতর্কিত হামলা চালায়।আমি ও আমার পরিবার এর উপযুক্ত বিচার চাই।

অভিযোগপত্রে উল্লেখিত কামরুল হাসান এর প্রতিবেশী নূরনবী (২৩) ও মজারুল(৪২) জানান,আমরা কামরুল আর ওর মায়ের চিৎকার শুনে এসে দেখি তারা আহত অবস্থায় রয়েছে আমরা আসামীদের বাঁধা দেই। আমরা চাই সকল আসামীর যেন উপযুক্ত শাস্তি হয়।

এবিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সুমন কুমার মোহন্ত জানান,অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যাবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two + 3 =