জুরাইন রেলগেটে সিএনজি থেকে চাঁদাবাজি

0
1830

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর জুরাইনে সিএনজি থেকে সিটি টোল আদায়ের নামে চাঁদা আদায় করছে একদল চিহ্নিত চাঁদাবাজ। চাঁদাবাজির কারণে এ সড়কে যানজট লেগেই থাকে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের টোল আদায়ের নামে ভুয়া রশিদের মাধ্যমে প্রতিদিন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত সিএনজি চালকদের কাছ থেকে মোটা অংকের টাকা চাঁদা আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। সিএনজি থেকে চাঁদাবাজির কারণে যানজট লেগে থাকায় অতিষ্ট হয়ে পড়েছে এ সড়ক ব্যবহারকারী শিক্ষার্থী, ব্যবসায়ী, যাত্রী সাধারণ ও স্থানীয় এলাকাবাসী। কোন ক্রমেই থামানো যাচ্ছে না এ চাঁদাবাজদের। দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে পরিবহন খাতের এ সকল চাঁদাবাজরা। নাম প্রকাশ না করার শর্তে এক ভোক্তভোগী সিএনজি চালক জানান, বুড়িগঙ্গার বিপরীত পাস কেরানীগঞ্জের হাসনাবাদ, ইকুরিয়া, স্ট্যান্ট বাজার,তেঘরিয়া, চুনকুটিয়া ও কদমতলী় থেকে জুরাইন রেলগেট পর্যন্ত প্রতিদিনই প্রায় পাঁচ শতাধিক সিএনজি চলাচল করে। এ সকল সিএনজি থেকে ২০-৫০ টাকা পর্যন্ত চাঁদা উত্তোলন করা হয়।

 ঢাকা দক্ষিণ সিটি দক্ষিণ কর্পোরেশনের সিটি টোল আদায়ের নামে চিহ্নিত চাঁদাবাজদের দিয়ে কিছু সরকারদলীয় প্রভাবশালী নেতারা শ্যামপুর থানা থেকে ১০০ গজের মধ্যে গাড়ি থামিয়ে জোরপূর্বক চাঁদা উঠাচ্ছে। সড়কে চাঁদাবাজি করার কারণে যাত্রীদের কাছ থেকে জোরপূর্বক বেশি ভাড়া আদায় করে সিএনজি-চালকরা। ভাড়া নিয়ে প্রায়ই যাত্রী ও চালকদের ঝগড়া করতে দেখা যায়।

 জুরাইন রেলগেটে নবনির্মিত জুরাইন রেলওয়ে ফ্লাইওভারের ডালে জুরাইনের প্রবেশ মুখে সিএনজি থামিয়ে এ চাঁদা আদায় করা হয়। সরকারদলীয় প্রভাবশালী নেতারা স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে লক্ষ লক্ষ টাকা চাঁদা তুলছে বলে অভিযোগ সিএনজি চালকদের।

এসকল চাঁদাবাজরা প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শ্যামপুর মডেল থানা থেকে ১০০গজ দূরত্বে পুলিশের নাকের ডগায় এসব অপকর্ম করে চলেছে। দিন দিন তাদের এমন অত্যাচারে সিএনজি চালকরা অতিষ্ঠ হয়ে পড়েছে।

কেউ চাঁদা দিতে অস্বীকার করলে চাঁদাবাজদের হাতে থাকা মোটা লাঠি দিয়ে আঘাত করে ও মারধর করে চালকদের রক্তাক্ত জখম করে বলে অভিযোগ রয়েছে। শ্যামপুর মডেল থানা পুলিশ এসব দেখেও না দেখার ভান করে থাকে বলে জানান সংশ্লিষ্টমহল।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 5 =