ডিজিটাল নিরাপত্তা আইনে আটক মমিনুর রহমান বিশালের মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের দাবিতে প্রতিবাদ সভা

0
392

ডিজিটাল নিরাপত্তা আইনের আটক গণতান্ত্রিক সমাবেশের সহযোদ্ধা ও গণতান্ত্রিক কৃষক সমাবেশের আহŸায়ক সাংবাদিক মমিনুর রহমান বিশালের আটকের প্রতিবাদে আজ ২২ আগষ্ট ২০২০, শনিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গণতান্ত্রিক সমাবেশের যুগ্ম সমন্বয়ক মফিজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহŸায়ক মোঃ খালেদুজ্জামান পারভেজ বুলবুল, ঢাকা মহানগরের সভাপতি ছালেহ আহমেদ পিয়াস, সাংগঠনিক সম্পাদক সৌরভ আহম্মেদ বিল্লাল। আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, গাজীপুর জেলার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ নাছির উদ্দিন, সাংবাদিক ফরিদ খান, রাষ্ট্রচিন্তার এ্যাড. হাসনাত কাইয়ুম, ফরিদুল হক ইমন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন মানুষের বাক স্বাধীনতা হরণ করেছে এবং সমাজে চরম আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইন দুর্নীতিবাজ লুটপাটকারীদের রক্ষা করার জন্যই তৈরী করা হয়েছে। সাধারণ মানুস যেন ঘুষ দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে না পারে,

অন্যায়-অবিচারের বিরুদ্ধে কথা বলতে না পারে, বৈষম্যের বিরুদ্ধে কথা না বলতে পারে, ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে কতা বলতে না পারে সে জন্যই এই ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করা হয়েছে।

তারা বলেন, জাতি এ ধরণের শোষণমূলক আইন তৈরির পক্ষে ছিল না, জাতি এই ধরনের আইন তৈরির অধিকার কাউকে দেয় নাই। আমরা অবিলম্বে এই আইন বাতিল করার দাবি জানাচ্ছি।

সাথে সাথে দুর্নীতির বিরুদ্ধে কাথা বলতে গিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক মমিনুর রহমান বিশাল, দিদার ভূঁইয়াসহ অন্যান্যাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

বক্তাগণ বিচারবহির্ভূত হত্যা, আটক ও যেকোন প্রকার শাস্তি বন্ধ করার জন্য সরকারের প্রতি আহŸান জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 + six =