ঝালকাঠিতে যাত্রীবাহী ম্যাজিক গাড়ি চাপায় প্রতিবন্ধী শিশু নিহত, আহত ঝালকাঠি প্রতিনিধি

0
545

ঝালকাঠির নলছিটিতে সড়ক দুর্ঘটনায় নাহিদ খান (১৪) নামে প্রতিবন্ধী এক শিশু নিহত হয়েছে। এসময় গাড়িটি উল্টে পাশের খাদে পড়ে গিয়ে ১০ যাত্রী আহত হয়। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নলছিটি-বারইকরণ সড়কের মাটিভাঙা এলাকায় যাত্রীবাহী ম্যাজিক গাড়িতে চাপা দিলে তার মৃত্যু হয়। আহতদের নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নলছিটি থেকে যাত্রীবাহী একটি ম্যাজিক গাড়ি বারইকরণ খেয়াঘাট যাচ্ছিল। মাটিভাঙা স্কুলের সামনে দিয়ে রাস্তা পারাপার করার সময় প্রতিবন্ধী নাহিদ খানকে চাপা দিয়ে ম্যাজিক গাড়িটি উল্টে যাত্রী নিয়ে খাদে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় প্রতিবন্ধী শিশু ও গাড়ির ভেতরের যাত্রীদের উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় স্থানীয়রা সড়ক অবরোধ করে রাখে। নিহত নাহিদ মাটিভাঙা এলাকার নাজির খানের ছেলে। নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লাশের সুরতহাল রিপোর্ট সম্পন্ন হয়েছে। ঘটনার পর থেকে গাড়িটির চালক পলাতক রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

কাঠালিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, প্রতিবাদ অব্যাহত
ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠির কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হক মনির এর বিরুদ্ধে যড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও আওয়ামী সেচ্ছাসেবক লীগসহ দলীয় নেতা-কর্মিরা। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা সদরের বাইপাস মোড় এলাকায় উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মনজুরুল কবির পারভেজের সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান উজির সিকদার, উপজেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি মো. এনায়েত হোসেন খসরু, চেঁচরী রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. মনির হোসেন খান, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম পঞ্চায়েত, সদর ইউনিয়ন যুব লীগের সভাপতি মো. মনির হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন মাসুম, মো. মিতু পঞ্চায়েত প্রমুখ। বক্তারা উপজেলা চেয়ারম্যান এমাদুল হক মনির এর বিরুদ্ধে যড়যন্ত্রমুলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানায়। এছাড়াও মানববন্ধনে নারী-পুরুষসহ বিভিন্ন পেশার সহ¯্রাধিক মানুয় অংশ নেয়। কাঠালিয়া উপজেলার আমুয়া ইউনিয়ের ৩নং ওয়ার্ডের ২২ বছরের এক যুবতীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষনের অভিযোগ এনে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ২৫ আগষ্ট (মঙ্গলবার) কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হক মনির ও মিঠু সিকদার নামে একজনকে আসামী করে মামলা দায়ের করেন ওই যুবতী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − 7 =