আধাঘণ্টার লেনদেনেই ডিএসইর লেনদেন দেড়শ কোটি টাকা ছাড়াল

0
34

আগের কার্যদিবসের ধারাবাহিকতায় সোমবারও লেনদেনের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের উত্থান প্রবণতা দেখা দিয়েছে।

সূচকের উত্থানের সঙ্গে লেনদেনের গতিও বেশ ভালো অবস্থানে রয়েছে। আধাঘণ্টার লেনদেনেই ডিএসইর লেনদেন দেড়শ কোটি টাকা ছাড়িয়েছে। পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ৩০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২৫ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৮৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে কমেছে ৯৫টির। আর ৫০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৬৪ কোটি ৩৫ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৪ কোটি ৪৪ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৭৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪০টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − six =