চাকুরি নামে বিএমআরসি’র ড্রাইভার আঃ হান্নানের প্রতারনা

0
553

স্বাস্থ্য অধিদপ্তর ড্রাইভার মালেক সহ সকল ড্রাইভারদের কাছে আছে আলাদিনের চেরাগ। নিজে ড্রাইভার তবু চাকরি দিতে পারে সরকারি সকল পদের এমনই প্রতারকের অনুসন্ধান মিলেছে।

প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিকল্প নির্বাহী পরিচালক ও বিএমআরসি’র চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীর নাম ভাঙিয়ে বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার কথা বলে বহু মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছের। তার গাড়ীচালক আঃ হান্নান টুটুল। চাকুরি না পেয়ে ভুক্তভোগীরা টাকা চাইতে গেলে হুমকি দিচ্ছেন আঃ হান্নান টুটুল।

তথ্য সূত্রে খবর জানা যায়, বিএমআরসি’র দারোয়ান মো. রুবেল টাকার শোকে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। রুবেল চাকুরীর জন্য হান্নানকে তিন লক্ষ টাকা দিয়েছেন। অপর দিকে মো. আলী হোসেন নামের এক চাকরি প্রত্যাশীর কাছ থেকেও গাড়ি চালক পদে চাকরি দেওয়ার কথা বলে এক লক্ষ টাকা হাতিয়ে নেন আঃ হান্নান। আলী হোসেনের চাকরি দিবো/দিচ্ছি করে বছর পার করে ফেলেছেন।

অন্যদিকে সিডিসির অফিস সহায়ক আব্দুল কালামের মেয়েকে কমিউনিটি ক্লিনিকে চাকরি দেওয়ার নাম করে চার লাখ টাকা নেন হান্নান। শফিক নামের এক লোকের কাছ থেকেও চাকরি দেওয়ার কথা বলে এক লাখ টাকা হাতিয়েছেন তিনি। ভুক্তভুগী শফিক বলেন, শেষ সম্বল গরু বিক্রি করে টাকা দিয়েছেন হান্নানকে।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, হান্নান বিএমআরস‘র চেয়ারম্যান মোদ্দাছের আলীর গাড়ি চালানোর আগে সিডিসির গাড়ি চালাতো। সে সময় মাদক ব্যবসায়ী জামরুল ও কামরুল দুই ভাইয়ের সাথে সরকারী গাড়িতে ফেনসিডিল আনা নেওয়া করতেন আঃ হান্নান। সে সময় ফেনসিডিলসহ ও সরকারী গাড়ীসহ পুলিশের হাতে ধরা পরেন। সে মামলায় আঃ হান্নান জেল খেটেছে বলে জানাগেছে।

জানা য়ায়, যে গাড়ি দিয়ে ফেনসিডিল আনা নেওয়া করা হত উক্ত গাড়ীটি অফিস থেকে হারিয়ে যায়। পরে শোনা যায় টাকা পয়সা দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়া হযয়েছে।

উপরোক্ত বিষয়ে প্রতিবেদক প্রতারক আঃ হান্নান টুটুলকে মোবাইল ফোনের মাধ্যমে তার মতামত জানার চেষ্টা করলে বার বার কল বাজলেও তিনি ফোন ধরেননি। উপরণতঃ যারা যারা তার কাছে টাকা পাবেন তাদেরকে বিভিন্ন ভাবে ধুমকি ধামকি দিয়ে যাচ্ছেন টুটুল।

এ বিষয়ে অপরাধ বিচিএায় অনুসন্ধান চলছে…..

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − eleven =