Site icon Aparadh Bichitra

বরিশালে ৩ দফা দাবিতে বাসদের মানববন্ধন

বরিশাল প্রতিনিধী: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেছেন, ভোলার গ্যাসের উপর আমাদের দক্ষিনাঞ্চলের মানুষদের অধিকার সবচাইতে বেশি। কোন প্রকার অশুভ চুক্তির মাধ্যমে বিদেশী কোম্পানীর হাতে ভোলার গ্যাস তুলে দেওয়া যাবে না। এমন হলে বৃহত্তর বরিশাল বিভাগে হরতালের মত কর্মসূচি দিয়ে সবকিছু অচল করে দেওয়া হবে।

বুধবার(২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় নগরীর সদর রোড এলাকায় প্রচন্ড বৃষ্টি ও দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে বাসদ বরিশাল জেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি । সমাজতান্ত্রিকদল বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভোলার গ্যাস বিদেশী কোম্পানি গ্যাজপ্রমকে ইজারা দেয়া চলবে না, দেশীয় মালিকানা নিশ্চিত করে ভোলার গ্যাস দেশীয় কোম্পানি দিয়ে উত্তোলন করা সহ বরিশাল বিভাগে গ্যাস ভিত্তিক কলকারখানা নির্মাণ করে কর্মসংস্থান নিশ্চিত করা এই ৩ দফা দাবী নিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বরিশাল মহানগর সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্রফ্রন্ট নেতা মাহিন প্রমুখ।