Site icon Aparadh Bichitra

শরীয়তপুরে আওয়ামী লীগ নেতা মান্নান সরদার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে সংবাদ সম্মেলন

এজাজ রহমান: শরীয়তপুরে ফারুক চৌকিদার ও তার ভাইদের হাত থেকে রক্ষা ও পৈত্রিক সম্পদ ফিরে পেতে এবং আওয়ামী লীগ নেতা মান্নান সরদার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে সংবাদ সম্মেলন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি হলরুমে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার। শরীয়তপুরের পালং থানার মৃত ওয়াজেদ আলী মুন্সীর ছেলে  মো: আবুল কাসেম মুন্সি লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে উল্লেখ করেন, আমি ও আমার পরিবার শরীয়তপুরের শীর্ষ সন্ত্রাসী ফারুক চৌকিদার, বাবুল চৌকিদার, সাদ্দাম চৌকিদার, জাকির চৌকিদার সর্ব পিতা-মৃত মফিজ উদ্দিন চৌকিদার, গ্রাম-বাঘিয়া, থানা-পালং, জেলা-শরীয়তপুর এর অত্যাচার ও নির্যাতনে প্রায় নি:স্ব হয়ে পড়েছি। ২০১২ সালের সেপ্টেম্বর মাসে আমাদের পৈত্রিক ভ‚মি এই চৌকিদাররা তাদের দলবল নিয়ে জোরপূর্বক দখল নিয়ে নেয়। এতে আমরা বাধা দিলে আমাদের আত্মীয় ও শরীয়তপুর পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মান্নান সরদারকে ওরা এরোপাতাড়ি কুপিয়ে খুন করে। মান্নান খুনের ঘটনায় ১২/০৯/২০১২ তারিখে পালং থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়, যার নং জি, আর-২০৭/১২। এ ঘটনার পূর্বে ফারুক চৌকিদার ও তার ভাই কবির চৌকিদার আমাদের পিস্তল দেখিয়ে বিভিন্ন সময়ে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলো, আমরা যেন ওদেরকে জমি লিখে দেই। পরবর্তীতে আমাকে হত্যার জন্য ফারুক চৌকিদার ও তার সন্ত্রাসী ভাইয়েরা উঠেপরে লাগে। আমি আমার পরিবার নিয়ে এলাকা ছাড়তে বাধ্য হই। দীর্ঘদিন দেশান্তরী ছিলাম উক্ত সন্ত্রাসীদের ভয়ে। পালিয়ে বেড়িয়েছি দীর্ঘদিন। ফারুক চৌকিদার ও তার ভাইয়েরা আমার পৈত্রিক সম্পদ মোট ২.২৮ শতক ভ‚মি জোরপূর্বক দখল করে নেয়। পৈত্রিক সম্পদ রক্ষা না করতে পেরে বর্তমানে আমরা খুবই অর্থকষ্টে দিনাতিপাত করছি।

ফারুক চৌকিদার ও তার ভাইদের বিরুদ্ধে মাদক ব্যবসা, নারী ও শিশু পাচার, ডাকাতি, ছিনতাই, অন্যের বাড়ী দখল ও অবৈধ অস্ত্র মামলাসহ বিভিন্ন অপরাধের জন্য একাধিক মামলা রয়েছে শরীয়তপুরের বিভিন্ন থানায়। শরীয়তপুরের অনেক আওয়ামী লীগের নেতাকর্মী এই ফারুক চৌকিদার ও তার ভাইদের হাতে লাঞ্চিত হয়েছেন। তাদের ভয়ে কেউ কথা বলতে সাহস পায়না। তাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের দায়ে মামলা হলেও বেশীরভাগ মামলা স্বাক্ষীর অভাবে খারিজ হয়ে যায়। এর মূল কারণ, রাতের আঁধারে ওইসকল স্বাক্ষীদের অস্ত্রের মুখে মেরে ফেলার হুমকি দেয় ফারুক চৌকিদার ও তার দলবল।

ফারুক চৌকিদারের হাত অনেক লম্বা। শহরের এতো বড় বড় অপরাধ করেও বার বার পার পেয়ে যায় তারা। তাদের অপকর্মের চিত্র তুলে ধরে অনেক পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হলেও তাদের অপরাধ কর্মকা-থেমে নেই। সবশেষে বলতে চাই, আমি ও আমার পরিবার ফারুক চৌকিদারের হাত থেকে রক্ষা পেতে চাই এবং আমাদের পৈত্রিক সম্পদ যেন আমরা ফিরে পাই সেজন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি। ২০ মে ২০২০ই তারিখে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর ন্যায় বিচার চেয়ে একটি আবেদন করি। যার তদন্ত চলমান।

আর এ খবর পেয়ে ফারুক চকিদার ও তার ভাইয়েরা কুকুরের মতো পাগল হয়ে আমাকে ও আমার পরিবারের লোকদের মেরে ফেলতে মরিয়া হয়ে উঠেছে যা বিশ্বস্ত লোকমুখে শুনতে পাচ্ছি। বর্তমানে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। ওরা হলো খুনি। ওরা যে কোন সময় আমাদের খুন করে ফেলতে পারে সেই আতংকে আছি। আপনাদের প্রতি আমার অনুরোধ। আপনারা শরীয়তপুর গিয়ে ফারুক চৌকিদার ও তার ভাইদের খোঁজ নিন। আমি ওদের বিষয়ে যে তথ্য দিয়েছি তার শতভাগ সঠিক পাবেন।

এসময় সাংবাদিদের হাতে ফারুক চৌকিদার ও তার ভাইদের নিরীহ মানুষের বাড়ীঘর লুটপাট ও জমি দখলের সংক্ষিপ্ত বিবরণের একটি তালিকা, বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে বিভিন্ন মামলার তালিকা, ফারুক চৌকিদার ও তার ভাইদের অপরাধের সংবাদ প্রকাশিত কিছু পত্রিকার কপি এবং ন্যায় বিচার পাওয়ার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদনপত্রের কপির একটি সেট দেয়া হয়। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্যরা অংশ নেন।