সারা দেশে কেন ধর্ষণ বেড়েছে সরকার দ্রুত প্রতিকার নিচ্ছে

0
397

সারা দেশে কেন ধর্ষণ বেড়েছে সে বিষয় গুলো খুজে বের করে সরকার দ্রুত প্রতিকার নিচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল।

শনিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসিতে) তৃতীয় পলিসি ডায়লগ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল,এসময় আরও বলেন,শুধু বাংলাদেশে নারী নির্যাতন নয় বিশ্বের বিভিন্ন দেশেও এ নির্যাতন বেড়েছে অনেক সময় ফ্যামেলী লেভেলের কারণে বিভিন্ন ঘটনা ঘটছে এই নির্যাতনে করোনা ভাইরাসের ও ইমপ্যান্ট পড়েছে অনেক সময় দেখা যায় রাস্তা ঘাট গুলো খালি থাকে সে গুলো ঝুকিপূর্ণ হয়েছে।

কিভাবে এটা সরকার রোধ করে চ্যালেঞ্জ মোকাবেলা করবে সেটাও একটা পলিসি। হঠাৎ করে সারা দেশে কেন ধর্ষণ বেড়েছে এটা সমাজ বিজ্ঞানীরা বের করবেন জানিয়ে তিনি আরও বলেন সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স কোন জনপ্রতিনিধি যদি ত্রাণ আত্মসাৎ করে থাকে তাহলে সরকার সাথে সাথে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে যেখানে কোন অনিয়ম বা দুর্নীতি হচ্ছে আমাদের কাছে অভিযোগ আসলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ চলছে। করোনা কালীন সময়ে সরকারী কর্মকর্তারা ঝুকিপূর্ণ ভাবে কাজ করছে জানিয়ে তিনি বলেন দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের উপর দুর্বৃওদের হামলা এটা একটা বিছিন্ন ঘটনা সরকার হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। মাঠ পর্যায়ে সরকার সরকারী কর্মকর্তাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে উল্লেখ করে তিনি আরও বলেন বর্তমান সময়ে দেশে আইন শৃক্সখলা পরিস্থিতি ¯^াভাবিক রয়েছে দু একটি বিছিন্ন ঘটনা ছাড়া ভালো ভাবেই চলছে দেশ। সারা দেশে সরকার বন্যাসহ না দুর্যোগ মোকাবেলা করেই দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


অনুষ্ঠানে এসময় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড.আহমেদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ১৫ জন সিনিয়র সচিব অংশ গ্রহন করেন।
বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসিটি) তিন দিন ব্যাপী এ তৃতীয় পলিসি ডায়লগ অনুষ্ঠানের আয়োজন করেন। আজ ছিলো অনুষ্ঠানের সমাপনী দিন। আজ সমাপনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন (বিপিএটিসির) রেক্টও (সচিব) রকিব হোসেন এনডিসি। এর আগে দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী সড়ক পথে (বিপিএটিসিতে) এসে পৌছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শামীম আরা নীপা।
সিংক ফরহাদ হোসেন দোদুল, জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 + eleven =