নগরীতে মোটরসাইকেল মেকানিককে জমি ও দোকান থেকে জোরপূর্বক উচ্ছেদের চেষ্টা

0
523

রংপুর নগরীর সেনপাড়ায় এক মোটরসাইকেল মেকানিককে জোরপূর্বক জমি থেকে উচ্ছেদ ও বিভিন্নভাবে ভয়ভীতি দেখানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী আইনি সহায়তা চেয়ে প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন।
গতকাল সোমবার (৫ অক্টোবর,২০২০) বিকেলে রংপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মোটরসাইকেল মেকানিক সিরাজ উদ্দিন আহামেদ।


তিনি জানান, নগরীর সেনপাড়ায় দীর্ঘদিন যাবৎ সরকারি জমিতে চালা ঘর তুলে মোটরসাইকেল মেরামতসহ জীবিকা নির্বাহ করে আসছি। ওই জমিটি লিজ নিতে ইতোমধ্যে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি। বর্তমানে যা প্রক্রিয়াধীন। এই পরিস্থিতিতে ওই জমির পিছনে বসবাসরত সাইদুল ইসলাম ও তার পরিবার অন্যায়ভাবে তাকে উচ্ছেদের জন্য উঠেপড়ে লেগেছে।


সিরাজ উদ্দিনের দাবি, গত ২ অক্টোবর সকালে তার ব্যবসার জন্য তৈরি করা টিনের চালা ঘরের চারদিকে ইটের দেয়াল নির্মাণ করার চেষ্টা করেন সাইদুল ইসলাম ও তার লোকজনেরা। এতে তাদের বাধা দেয়ার চেষ্টাসহ লিজ প্রাপ্তির আবেদনের বিষয়ে জানানো হয়। কিন্তু কোনো কিছুর তোয়াক্কা না করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

পাশাপাশি দোকান ঘরের লক্ষাধিক টাকার যন্ত্রপাতির ক্ষতি সাধন করাসহ বিভিন্নভাবে মামলা মোকদ্দমায় ফাঁসানোর ভয়ভীতি দেখিয়ে আসছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্তসহ ন্যায় বিচারের দাবি জানান অসহায় সিরাজ উদ্দিন আহামেদ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − 4 =