Site icon Aparadh Bichitra

গার্মেন্টস ক্ষেত্রে শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ শ্রমিকদের পুনর্বাসনের দাবীতে সমাবেশ ও মানববন্ধন

গার্মেন্টস ক্ষেত্রে শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ, ছাঁটাইকৃত শ্রমিকদের পূনর্বহাল ও পুনর্বাসনের দাবীতে সমাবেশ ও মানববন্ধন
আজ ৭ অক্টোবর ২০২০ ইং, রোজ- বুধবার, সকাল ১১টা,জাতীয় প্রেসক্লাবের সামনে “গার্মেন্টস ক্ষেত্রে শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ, ছাঁটাইকৃত শ্রমিকদের পূনর্বহাল ও পুনর্বাসনের দাবীতে মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের আয়োজনে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংগঠনের সভানেত্রী সালেহা ইসলাম সান্তনার সভাপতিত্বে ও আল-আমিনের পরিচালনায় বক্তব্য রাখেন টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি কমরেড আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক তপন সাহা,বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি কমরেড বদরুল আলম ও সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান,বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এএএম ফয়েজ হোসেন, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি বাহারানে সুলতান বাহার, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন, ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ওসমান গনি, বাংলাদেশ শ্রমজীবী ফেডারেশনের সভাপতি তানভীর আহমেদ রনী, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের নেতা রুহুল আমিন, ফাতেমা বেগম প্রমূখ।

বক্তারা বলেন, মহামারী করোনা ভাইরাস কে ইস্যু করে অধিকাংশ গার্মেন্টস কর্তৃপক্ষ গণহারে শ্রমিক ছাঁটাই করে শ্রমিকদের জীবন-জীবিকাকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। অথচ এ ধরনের পরিস্থিতি যেন না ঘটে সেজন্য সরকার প্যাকেজ প্রনোদোনা হিসাবে স্বল্পসুদে পাঁচ হাজার কোটি টাকা ঋন দিয়েছে। সরকারের এই ঘোষণার কোন প্রতিফলন গার্মেন্টস ক্ষেত্রে প্রতীয়মান হচ্ছে না।

বক্তারা আরো বলেন, শ্রমিক-জনতার মধ্যে যেমন অসন্তোষ সৃষ্টি হচ্ছে, তেমনিই বিক্ষোভ সঞ্চার হচ্ছে।

বক্তারা তাদের বক্তব্যে অবিলম্বে গার্মেন্টস শ্রমিক ছাঁটাই বন্ধ, ছাঁটাইকৃত শ্রমিকদের পুর্নাবহাল ও পূনর্বাসন করার দাবী করেন।