উজিরপুরে উপকারভোগীদের মাঝে গাছ বিক্রির লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে-এমপি শাহে আলম

0
455

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে সামাজিক বনবিভাগের আওতায় সড়কের গাছ বিক্রির উপকারভোগীদের লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম। ১০ অক্টোবর শনিবার বেলা ১১টায় উপজেলা সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, সামাজিক বনবিভাগের গৌরনদীর রেঞ্জ অফিসার মোঃ সেলিম আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস.এম জামাল হোসেন, উপজেলা বন কর্মকর্তা মোঃ খলিলুর রহমান প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধান শিক্ষক মোঃ মুজাম্মেল হক, অনুষ্ঠানে ধামুরা, ওটরা সড়কের দুই পার্শ্বে সামাজিক বনায়নের আওতায় ৫৬ লক্ষ ৯৯ হাজার ৯শত টাকার গাছ বিক্রির ৫৫ ভাগ টাকা ওই এলাকার ১৯৬ জন উপকারভোগীদের মাঝে ১৭ লক্ষ ৭৫ হাজার ৩শত ৩৪ টাকার চেক বিতরণ করা হয়। তবে অনুষ্ঠানে জনপ্রতি ১৫ হাজার ৯শত ৯৪ টাকা করে ১১১ জনকে এই টাকার চেক বিতরণ করা হয়। এ সময় ওটরা, শোলক এবং আগৈলঝাড়া উপজেলার রতপুর ইউনিয়ন পরিষদেও ৫ ভাগ হারে ২ লক্ষ ৮৪ হাজার ৯শত ৯৫ টাকার চেক বিতরণ করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে আনোচনা সভায় প্রধান অতিথি মোঃ শাহে আলম বলেন, রাস্তা সরকারের, গাছ সরকারের, অর্থ সরকারের কিন্তু বিক্রির একটি বড় অংশ ওই এলাকার উপকারভোগীদের মাঝে বিতরণ করছে বর্তমান সরকার।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন, একটি গাছ মানুষের অসময়ের বন্ধু, শুধু তাই নয়, গাছ আমাদের জীবন বাঁচাতে সহায়তা করে। প্রতিটি বাড়ির ফাঁকা জায়গায় গাছ লাগানোর জন্য অনুরোধ জানান প্রধান অতিথি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 3 =