দিনে-দুপুরে ট্রাক ছিনতাই, রুখে দিলেন কনস্টেবল

0
506

চট্টগ্রামে পুলিশ ও র্যাব সদস্য পরিচয়ে ট্রাক ছিনতাই করে নিয়ে যাওয়ার সময় এক ট্রাফিক কনস্টেবলের সাহসিকতায় তা রুখে দেয়া সম্ভব হয়েছে। এ সময় দুই প্রতারককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১০টার দিকে নগরের ২ নম্বর গেট এলাকা থেকে ট্রাকটি উদ্ধার করা হয়।

সূত্র জানায়, সুপারীর চালান নিয়ে কক্সবাজারের টেকনাফ থেকে একটি ট্রাক যাচ্ছিল চট্টগ্রাম শহরে। সকাল সাড়ে ৯টার দিকে শাহ আমানত সেতু এলাকায় দুই মোটরসাইকেল আরোহী নিজেদের পুলিশ ও র্যাবের লোক পরিচয়ে ট্রাকটি আটক করে। এসময় তারা চালককে ভয়ভীতি দেখিয়ে ট্রাকটি অজ্ঞাত এলাকায় নিয়ে যাওয়ার চেষ্টা কালে ট্রাফিক কনস্টেবল টিমন বড়ুয়ার বিষয়টি সন্দেহ হলে তিনি ভুয়া র্যাব ও পুলিশ সদস্যদের চ্যালেঞ্জ করেন।

ট্রাফিক কনস্টেবল টিমন বড়ুয়া বলেন, দুই নম্বর গেট এলাকায় আমরা একটি ট্রাক থামাই। ট্রাকের পাশেই দুই মোটরসাইকল আরোহী ও ট্রাকের উপর একজন ব্যক্তি অবস্থান করছিলেন। চালক কৌশলে বলেন, “স্যার এরা নাকি পুলিশ ও র্যাবের লোক। আমার গাড়িতে নাকি অবৈধ জিনিস আছে, তাই তারা আমাকে নিয়ে যাচ্ছে।” এসময় বিষয়টি সন্দেহজনক হওয়ায় সঙ্গে সঙ্গে আমি ট্রাকটি আটক করে নিজেদের হেফাজতে নেই। পরে ভূয়া পুলিশ ও র্যাবের লোক দাবি করা দুই জনকে জিজ্ঞাসাবাদ শুরু করি। তখনও তারা আমাদের মিথ্যা পরিচয় দিচ্ছিল।

তিনি বলেন, ‘মূলত এই চক্রটি মিথ্যা পরিচয় দিয়ে ট্রাকটি ছিনতাই করে নিয়ে যাচ্ছিল। শাহ আমানত সেতু এলাকা থেকে দুটি মোটর সাইকেল দিয়ে স্কট করে গাড়িটি নিয়ে যাওয়া হচ্ছিল। বিষয়টি দেখেই আমার সন্দেহ হয়। তাই আমি তাদের চ্যালেজ্ঞ করি। পরে তারা নিজেদের মিথ্যে পরিচয় স্বীকার করেছে।’

কনস্টেবল টিমন বড়ুয়া জানান, উদ্ধার ট্রাক ও দুই প্রতারককে নগরের পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 5 =