Site icon Aparadh Bichitra

উজিরপুরে নটরডেম কলেজে অনার্সে পড়–য়া মেধাবী ছাত্র’র উপর সন্ত্রাসী হামলা

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে পূর্ব শত্রুতার জেড় ধরে নটরডেম কলেজে অনার্সে পড়–য়া মেধাবী ছাত্রকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে সঙ্গাহীন করে ফেলেছে বখাটে সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও আহত সূত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের সানুহার গ্রামের গনি আকনের ছেলে বখাটে নয়ন আকন(৩০), কালাম মৃধার ছেলে সুমন মৃধা(২৭), ইউসুফ হাওলাদারের ছেলে মোস্তাফিজুর রহমান হাওলাদার(২৫), মজনু শেখের ছেলে সাইফুল শেখ(২২) সহ ৭/৮ জন সন্ত্রাসীরা মিলে পশ্চিম সানুহার গ্রামের সংখ্যালঘু মাইকেল সাওজাল এর ছেলে ক্লিন্টন সাওজাল (২৪) কে ১৪ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে বাড়ী থেকে ডেকে নিয়ে রাস্তার উপরে ফেলে অতর্কিত ভাবে হামলা চালিয়ে তাকে সংঙ্গাহীন করে ফেলেছে।

ডাকচিৎকার শুনে পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে আহতকে উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলায় ওই ছাত্র’র মাথা, হাত, পা সহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়। এব্যাপারে আহত ক্লিন্টন সাওজাল সাংবাদিকদের কান্নার কন্ঠে বলেন আমি ওই সন্ত্রাসীদের মাদকের প্রতিবাদ ও আমাদের গাছ থেকে নারিকেল জোড় পূর্বক পেরে নিয়ে যাওয়ার প্রতিবাদ এবং পূর্ব শত্রুতা আদায় করার জন্য ওই সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্যে রাতের আধারে বাড়ী থেকে ডেকে নিয়ে হামলা চালায়। এমনকী গত শনিবার আমার ও আমার বাবার উপর ওই প্রভাবশালী সন্ত্রাসীরা হামলা চালিয়েছিল।

আরো জানায় ওই সন্ত্রাসীরা মাদক থেকে শুরু করে এলাকায় বিভিন্ন ক‚-কর্মের সাথে জড়িত রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ ও মামলা। অভিযুক্তদের মোবাইল ফোন বন্ধ থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ ঘটনায় আহত পিতা মাইকেল সাওজাল বাদী হয়ে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে ১৫ অক্টোবর উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ওই প্রভাবশালী বখাটে সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন সংখ্যালঘু পরিবার।