সাভার আরিচা মহাসড়কে চলতি বছরে ১০ মাসে ২৯ টি সড়ক দুর্ঘটনা

0
525

সাভার প্রতিনিধী: সাভার ঢাকা আরিচা মহাসড়কে চলতি বছর জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত ২৯ টি সড়ক দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সাভার থানা হাইওয়ে পুলিশ। ২৯ টি সড়ক দুর্ঘটনায় শিশু নারীসহ বিভিন্ন বয়সী অন্তত ২০ জন ব্যক্তি মারা গেছে। আর আহত হয়েছে শতাধিক মানুষ।
সাভার হাইওয়ে থানা পুলিশের ওসি গোলাম মোস্তফা বলেন,ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে ধামরাইর কালামপুর পর্যন্ত চলতি বছরে ২৯ টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব সড়ক দুর্ঘটনায় ২০ ব্যক্তি মারা গেছে। আহত হয়েছে আরও শতাধিক ব্যক্তি। এসব সড়ক দুর্ঘটনায় মানুষ মারা যাওয়ার ঘটনায় সাভার হাইওয়ে থানায় ১৭ টি অপমৃত্যু দায়ের করা হয়েছে। আর দুর্ঘটনা কবলিত অন্তত বিভিন্ন ধরণের ২০ টি গাড়ি আটক করা হয়েছে। এছাড়া মহাসড়কে অপরাধ মুলক কর্মকান্ড ও অপরাধীকে চিহিৃত করার জন্য বিভিন্ন স্থানে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে। সেই সাথে মহাসড়কে চেক পোষ্টের সংখ্যাও বাড়ানো হয়েছে।

এছাড়াও মহাসড়কে অবৈধ ভাবে চলাচল করার কারণে ১২৫৫ টি অটোরিকসা জব্দ করা হয়েছে এ পর্যন্ত। এছাড়াও উত্তর ও দক্ষিণবঙ্গ যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ এই মহাসড়কটিতে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার জন্য স্পিড ডিটেক্টর ডিজিটাল মেশিন দিয়ে দ্রুত গতিতে চলাচল করা গাড়ি আটক করে চালকদের নানা ভাবে বোঝানো হচ্ছে প্রতিনিয়ত।

সেই সাথে মহাসড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেল না চালনার জন্য নানা ভাবে সতর্ক করে দেওয়া হচ্ছে।
মহাসড়কে হাইওয়ে পুলিশের এসব নানা উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − ten =