বগুড়া শিবগঙ্বজের ধাওয়াগিড়তে অবৈধ বালু হুমকির মুখে রাস্তাঘাট ও ফসলী জমি

0
303

মোঃআব্দুস সালাম মীর: বগুড়ার শিবগঙ্জ উপজেলার গুজিয়া ধাওয়াগিড়তে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠ ঘেসে অবৈধ ভাবে পুকুরে ডেৃজার মেশিন বসিয়ে বালু উক্তলনে কারনে হুমকির মুখে রাস্তাঘাট ও ক্ষেতের ফসল এই এলাকার ভৃমিদস্যু সাবেক কুদ্দুস মেম্বার দীর্ঘ দিন যাবৎ এই মহামারী করোনা ভাইরাসে কোন আইনের তোয়াক্কা না করে বিভিন্নভাবে প্রভাব খাটিয়ে গুন্ডা বাহিনী দিয়ে প্রতি দিন লক্ষ টাকার ডেৃজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনে ক্ষতিগ্রস্ত ও অতিষ্ট এলাবাসী। ভুক্তভোগী সর্বসাধারন আরো জানান প্রতি দিন সন্ধার পড় মেশিনের শব্দতে সবার ঘুম হারাম করেছে এই এলাকার ভৃমিদস্যু কুদ্দুস মেম্বার। অবৈধ বালু উত্তোলনের ফলে ক্ষেতের জমির ফসল নিচ দিকে ডাবতে শুরু করেছে ছোট রাস্তা দিয়ে বালুর ট্টাক যাতায়তের ফলে রাস্তা নষ্ট হয়েছে গাড়ী পাড়াপাড়ের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়।

এই ভৃমিদস্যু সাবেক কুদ্দুস মেম্বার রাএিতে গুন্ডা বাহিনীর হাতে লাঠি শোঠা নিয়ে ঘুরে বেড়ায় এলাকার লোক জন ভয়ে কিছু বলতে সাহস পায়না। প্রতি দিন যদি এভাবে বালু উত্তোলন করে এক বছরে মধ্য আরো ভয়াবহ দুঘঁটনা ঘটতে পারে।

সাংবাদিক গন শিবগজ্ঞ ৮ নং ইউনিয়ন পরিষদের চেয়ার ম্যানের সাক্ষাতের জন্য পরিষদের কার্যালয় খোলা থাকলেও তাকে পাওয়া যাইনি,পুজার ছুটির জন্য। এলাকা বাসী ভৃমিদস্যু হাত থেকে রক্ষা জন্য শিবগঙ্জ উপজেলা প্রশাসন সহ বগুড়া জেলা প্রশাসনের নিকট সুদৃষ্টি কামনা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 + six =