পবিপ্রবিতে ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারেিদর কর্মবিরতি পালন

0
269

পটুয়াখালী প্রতিনিধি: বেতন-ভাতা বৃদ্ধি, পদোন্নয়নসহ ১০দফা দাবিতে চলমান লাগাতার আন্দোলনের অংশ হিসেবে গতকাল বুধবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড় টা পর্যন্ত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)’র ৩য়-৪র্থ শ্রেণীর কর্মচারীরা ২ঘন্টার কর্মবিরতি পালন ও বিক্ষোভ সমাবেশ পালন করেছে।
পবিপ্রবি’র প্রশাসনিক ভবনের ভিসি-রেজিষ্ট্রার দপ্তরসহ সকল বিভাগের কর্মরত কর্মচারীবৃন্দ বেলা সাড়ে ১১টায় প্রশাসনিক ভবনের সামনে সমবেত হয়ে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে কর্মচারি পরিষদেও সভাপতি মো: মজিবুর রহমান মৃধা ও সাধারণ সম্পাদক মো: বদরুজ্জামান জনিসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তৃতা করেন। বক্তারা অবিলম্বে তাদের উত্থাপিত ১০দফা দাবি মেনে নেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহবান জানান। অন্যথায় পূর্ণ দিবস কর্মবিরতি, অনশন. ক্যাম্পাস অবরুদ্ধসহ আরও কঠর আন্দোলনের হুশিয়ারী দেন।


এদিকে কর্মচারীদের চলমান আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম ২ঘন্টা স্থবির হয়ে পড়েছে। কর্মচারীদের কর্মবিরতির কারনে সংস্থাপন শাখাসহ সকল প্রশাসনিক বিভাগের দাপ্তরিক কার্যক্রম কার্যত: অচল হয়ে পড়েছে।


পবিপ্রবি’র কর্মচারি পরিষদের সভাপতি মো: মজিবুর রহমান মৃধা বলেন, কর্মচারীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরবো না-ইনশাল্লাহ। পর্যায়ক্রমে আরও কঠর থেকে কঠরতর লাগাতার কর্মসূচি দেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত কর্মচারীদের দাবি-দাওয়ার প্রশ্নে বলেন, কর্তৃপক্ষ আন্তরিক আছে। পর্যায়োন্নয়নের বিষটি আইনী পরিবর্ধণ-পরিমার্জণে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম বোর্ড অব রিজেন্ট’র সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 + sixteen =