উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মুক্তিযোদ্ধা পরিবারের ভিটে-মাটি দখলের পায়তারা

0
506

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মুক্তিযোদ্ধা পরিবারের পৈত্রিক ভোগদখলীয় ৮০ শতাংশ জমিতে ভবন নির্মান করে জোরপূর্বক দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী ভ‚মিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, উপজেলার ওটরা ইউনিয়নের কেশবকাঠী গ্রামের সুবেদার বীর মুক্তিযোদ্ধা ইসমাইল সরদার ২০ নং কেশবকাঠী মৌজায় এস.এ দাগ ৭৫৭,খতিয়ান নং-৪১৩, মোট ৭ একর ৮২ শতাংশ জমি, এর মধ্যে ১ একর ৩২ শতাংশ জমি ক্রয় করে দলিল মুলে মালিক হয়ে ভোগদখল করেছিল। তিনি মারা যাওয়ার পরে তার ছেলে নজরুল ইসলাম সরদার গংরা উক্ত জমির মালিক হন এবং তারা দীর্ঘদিন যাবৎ ভোগদখল করে আসছে। এরমধ্যে ৮০ শতাংশ জমি দখলের মিশনে নেমেছে একই এলাকার মৃত নেছার উদ্দিন মল্লিকের ছেলে প্রভাবশালী ভ‚মিদস্যু সাইফুল ইসলাম মল্লিক গংরা।

ওই জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এমনকী নজরুল ইসলাম সরদার গংরা বিরোধীয় জমির উপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে একটি মামলা দায়ের করে। সে মামলায় উজিরপুর মডেল থানা পুলিশ উক্ত জমিতে উভয় পক্ষকে সকল ধরনের কার্যক্রম বন্ধের নোটিশ প্রদান করেন। কিন্তু সাইফুল ইসলাম গংরা আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার দাপটে ওই জমিতে জোরপূর্বক ভবন নির্মানের কার্যক্রম শুরু করে দখলের পায়তারা চালাচ্ছে। ভুক্তভোগী নজরুল ইসলাম জানান তারা প্রভাবশালী হওয়ায় আইনকে তোয়াক্কা করেনা। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।

আমাদের পৈত্রিক জমি ভিটে-মাটি দখলের পায়তারা চালাচ্ছে ওই প্রভাবশালী ভ‚মিদস্যুরা। অভিযুক্ত সাইফুল ইসলাম মল্লিকের মোবাইল ফেনটি বন্ধ পাওয়া যায়। ওই প্রভাবশালী ভ‚মিদস্যুদের কবল থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় মুক্তিযোদ্ধা পরিবার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 − 4 =