উজিরপুরে প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রের ঘর পেল বহুতলা ভবনের মালিক

0
526

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে প্রধানমন্ত্রীর দেয়া জমি আছে,ঘর নেই প্রকল্পের হতদরিদ্রদের ঘর পেল বহুতলা ভবনের স্বচ্ছল মালিক বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। সরেজমিনে গিয়ে জানা যায় উপজেলার শোলক ইউনিয়নের উঃ ধামুরা গ্রামের ছত্তার মোল্লার ছেলে বিত্তবান আনোয়ার মোল্লা ২০ শতাংশ জমির উপরে বহুতলা ভবন নির্মানের কার্যক্রম শুরু করেছে। একই এলাকার সাবেক ইউপি সদস্য করিম সরদারের ছেলে রফিক সরদার ঘুষ নিয়ে হতদরিদ্রের নাম করে ওই প্রকল্পের ঘর প্রদানে সহায়তা করেছে আনোয়ার মোল্লাকে। ইতিমধ্যে তার নামে সরকারি ঘর উত্তোলনের জন্য ইট,বালু পৌছে গেছে। এ ছাড়াও রফিক সরদার তার নিকটতম আত্মীয় চন্দনী বেগম, সুফিয়ানসহ আরো ৩ জনকে টাকার বিনিময়ে ঘর এনে দেয়। জানা যায় উপজেলায় প্রধানমন্ত্রীর দেয়া ৪০টি হতদরিদ্র পরিবারের ঘর প্রদান করা হয়।

এ সুযোগকে কাজে লাগিয়ে ভ‚ল বুঝিয়ে মিথ্যার আশ্রয় নিয়ে অর্থের বিনিময়ে রফিকুল ইসলাম সরদার প্রভাব খাঁটিয়ে বিভিন্ন জনের কাছ থেকে মোটা অংকের টাকা বানিজ্যের বিনিময়ে যোগ্য পাত্রে অন্নদান না করে স্বচ্ছল পরিবারের মাঝে ঘর এনে দিয়েছে বলে অভিযোগ করেন সুবিধা বঞ্চিত পরিবার ও এলাকাবাসী। অপরদিকে রফিক সরদার ইতিপূর্বে সৌর বিদ্যুতের নাম করেও একাধিক ব্যাক্তির কাছ থেকে মোট অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ রয়েছে।

তার দুর্নীতি ও অনিয়ম চরম মাত্রায় পৌছছে। অভিযুক্ত’র মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। আনোয়ার মোল্লা বিষয়টি স্বিকার করেন। ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ কাজী হুমায়ুন কবির জানান, হতদরিদ্রদের ঘর কোন ক্রমেই স্বচ্ছল ব্যক্তিদের প্রদান করা আইন সম্মত নয়।

ওই প্রতারকের বিচারের দাবী জানিয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন সুবিধা বঞ্চিত পরিবাররা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × five =