এমএলএম এর নামে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় চলছে মানি গ্যামলিং

0
607

রাজধানীর বাংলামোটরে অফিস নিয়ে গত ১০ মাস ধরে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে মানিগেম কোম্পানী এসপিসি ওয়ার্ল্ড। ক্লিক এর মাধ্যমে সহজে আয়, মাত্র ছয়মাসে টাকা দ্বিগুন- এমন প্রলোভন দেখিয়ে শত শত কোটি টাকা গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করেছে এসপিসি ওয়ার্ল্ড। জানা যায়, প্রতিদিন এক কোটি ২০ লাখের বেশি টাকা লেনদেন করে এই ভুঁইফোড় প্রতিষ্ঠান। নেটওয়ার্ক মার্কেটিং এর কথা বললেও এই কোম্পানীর অন্যতম লক্ষ্য হচ্ছে গেম্বলিং (জুয়া খেলা)।
লোভের বশবর্তী হয়ে হাজার হাজার মানুষ কোম্পানীতে টাকা বিনিয়োগ করেছে। আদৌ ছয়মাসে টাকা ডাবল দেয়া কী সম্ভব, নাকি মানুষের টাকা নিয়ে পালিয়ে যাবে এ বিষয়ে মুলধারার নেটওয়ার্ক মার্কেটিং কোম্পানীগুলো উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে আছে। কারণ এরকম কোম্পানীর কারণে সবার বদনাম হয়বলে তারা জানিয়েছেন। এ বিষয়টি জানতে গত এক সপ্তাহ ধরে কোম্পানীর এমডি আল-আমিনের এই 01783704060 নাম্বরে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।
উল্লেখ্য, গ্রাহকের বিপুল অংকের টাকা গোনার জন্য ৩ মাস আগে টাকা গনণার কয়েকটি মেশিন কেনে এই প্রতিষ্ঠানটি। কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আল-আমিন একজন চিহ্নিত প্রতারক জেনেও অনেকে লোভের বশে বিনিয়োগ করেছে।


তবে সর্বশেষ খবর হচ্ছে গতকাল কোম্পানীর বাংলামোটর কার্যালয়ে অভিযান চালিয়েছে গোয়েন্দা সংস্থা। সেসময় কোম্পানীর এমডি আল-আমিনসহ কয়েকজন ডিরেক্টরকে আটক করা হয়। বিশ্বস্ত সূত্রে জানা যায়, জিজ্ঞসাবাদের পর তাদের ছেড়ে দেয়া হয়েছে।


এই মুহূর্তে কোম্পানীতে বিভিন্ন শ্রেণী-পেশার যেসব মানুষ বিনিযোগ করেছে তাদের মধ্যে আতঙ্ক কাজ করছে। বিনিয়োগের আসল টাকা ফেরতের আশায় তারা গণমাধ্যম বা প্রশাসনের কাছেও পরিষ্কার করে কিছু বলছে না। তবে এটা নিশ্চিত অচিরেই বন্ধ হচ্ছে এই মানিগেম কোম্পানী।


পালিয়ে যাওয়ার রাস্তা খুঁজছে কোম্পানীর মালিক আল-আমিন সহ অন্য ডিরেক্টররা। আর গ্রাহক হারাতে যাচ্ছে তাদের লগ্নিকৃত কোটি কোটি টাকা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 10 =