গাজীপুর মহানগরের ২২ নং ওয়ার্ড হবে আওয়ামীলীগের শক্তিশালী ঘাঁটি নজরুল ইসলাম মল্লিক, সদস্য সচিব

0
825

সিরাজুল ইসলাম: দীর্ঘ প্রতিক্ষার পরে ঘোষিত হলো গাজীপুর মহানগর ২২ নং ওয়ার্ড আওয়ামীলীগের আহŸায়ক কমিটি। গত ২০ শে সেপ্টেম্বর গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আজমত উল্ল্যাহ খান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম উক্ত কমিটি ঘোষণা করেন। নবগঠিত ২২ নং ওয়ার্ডের সদস্য সচিব নির্বাচিত হন মো: নজরুল ইসলাম মল্লিক। সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সাথে একান্ত সাক্ষাৎকারে মো: নজরুল ইসলাম মল্লিক বলেন, দীর্ঘ দিন প্রতিক্ষার পর মহানগর নেতৃবৃন্দ সকল দিক বিবেচনা করে আমাকে যে দায়িত্ব অর্পন করেছেন তাতে আমি আনন্দিত হয়েছি। দীর্ঘ লম্বা সময় নেতৃত্বের যে শূন্যতা ছিল এই কমিটি গঠিত হওয়ার মধ্য দিয়ে ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃত্ব তৈরি হয়েছে। দলে নতুন প্রাণের সঞ্চার হয়েছে। দল একটি শৃংখলা ফিরে পেয়েছে। তিনি বলেন, ১৯৯১ সালে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে হাতে খড়ি। দীর্ঘ আন্দোলন, সংগ্রাম ও প্রতিটি নির্বাচনে দলের পক্ষে নিবেদিত কর্মী হিসাবে কাজ করে আসছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে দীর্ঘ দিন আমি যে ত্যাগ ও শ্রম দিয়ে দলের পক্ষে কাজ করেছি সে জন্য দল আমাকে মূল্যায়ন করে যে দায়িত্ব অর্পন করেছে আমি আমৃত্যু বাংলাদেশ আওয়ামীলীগের একজন কর্মী হিসাবে নি:স্বার্থে আমার দায়িত্ব সততা ও নিষ্ঠার সহিত পালন করে যাবো। দেশ পরিচালনায় মাননীয় প্রধানমন্ত্রীর ভ‚য়সী প্রশংসা করে তিনি বলেন জাতীর জনকের কন্যা হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী একজন যোগ্য ও বিচক্ষণ নেতা হিসাবে শুধু বাংলাদেশেই নয় সারা বিশ্বে প্রশংসিত। তিনি দিন রাত কঠোর পরিশ্রম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে তার কঠোর অবস্থানের কারণেও তিনি প্রশংসিত হয়েছেন। পাশাপাশি সরকার ও দল পরিচালনায়ও তার ভ‚মিকা প্রশংসনিয়।

মাননীয় প্রধান মন্ত্রীর গতিশীল নেতৃত্বের প্রতি আস্থা ভাজন মুজিব আদর্শের ভ্যানগার্ড দক্ষ সংগঠক আমাদের গাজীপুর মহানগরের সংগ্রামী সভাপতি আজমত উল্ল্যাহ খান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম আমাদের আওয়ামী পরিবারের অভিভাবক। তাদের স্নেহ ও ভালোবাসায় গাজীপুর মহানগর আওয়ামীলীগ আজ অত্যন্ত শক্তিশালী। আমরা সৌভাগ্যেবান যে দুইজন যোগ্য সংগঠক, সত্য ও ন্যায়ের প্রতীক, কর্মী বান্ধব নেতার সানিধ্যে আমরা রাজনীতি করার সুযোগ পেয়েছি।

নজরুল ইসলাম মল্লিক বলেন, এক সময় কাউলতিয়া ইউনিয়ন বিএনপির ঘাঁটি হিসাবে পরিচিত ছিল। এখানে আওয়ামীলীগের সংগঠন করা বড়ই দু:ষ্কর ছিল। বহু নির্যাতন, নিপীড়ন, জুলুম ও অত্যাচার সহ্য করে হামলা ও মামলার শিকার হয়ে দলকে সুসংগঠিত রাখার চেষ্টা করেছি। আজ সেই বিএনপির দূর্গ ভেঙ্গে আওয়ামীলীগের ঘাঁটিতে পরিনত করেছি। ভবিষ্যতে সকলের সহযোগীতায় মহানগরের সর্বোচ্চ শক্তিশালী ঘাঁটি হিসাবে ২২ নং ওয়ার্ড পরিচিতি লাভ করবে ইনশাআল্লাহ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলে কোন কোন্দল নেই। বিশাল এই দলে প্রতিযোগীতা থাকাটা স্বাভাবিক। দলের নির্দেশনা মোতাবেক আগামী ৯০ দিনের মধ্যে ৫টি গ্রাম ও ৬টি ইউনিট কমিটি গঠন করে পূর্ণাঙ্গ ওয়ার্ড কমিটি গঠন করা হবে। তিনি বলেন মহানগর আওয়ামীলীগের দুই কর্ণধার আমাদের ন্যায়ের প্রতীক তাদের বিরুদ্ধে পদ বাণিজ্য সহ নানা বিধ বিষয়ে যারা অভিযোগ করেছেন তা বানোয়াট ও ভিত্তিহীন। যারা অভিযোগ করেছেন আশা করি তারা তাদের ভ‚ল বুঝতে পেরেছেন। আমি সবাইকে ঐক্যবদ্ধ ভাবে দলের কর্মকান্ড পরিচালনা করার আহŸান জানাই।

সকলে মিলে মিশে দলকে সু-সংগঠিত করে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালীকরি। তিনি বলেন, সরকার বিরোধী যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করতে আমরা প্রস্তুত। জামাত, বিএনপির, রাষ্ট্র বিরোধী সকল কর্মকান্ডের সমুচিত জবাব ও তাদের মোকাবেলা করার মত শক্তি ও সামর্থ্য আমাদের আছে। দল বিরোধী দলে গেলেও আমরা আওয়ামীলীগের পরিচয় দিয়েই থাকবো। আওয়ামীলীগই আমাদের শেষ ঠিকানা। বঙ্গবন্ধু অমাদের আদর্শ ও প্রধান মন্ত্রী শেখ হাসিনাই আমাদের নেতা। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে গাজীপুর মহানগরের মানবীক

মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম গাজীপুরে যে উন্নয়নের কাজ হাতে নিয়েছে আমরা তাকে সহযোগীতা করবো এবং তার মাধ্যমে ২২ নং ওয়ার্ডের উন্নয়ন কাজ করবো। এই ওয়ার্ডের মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ নির্মূল করবো। সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে এলাকায় বসবাসকারী সকলের নিরাপত্তা নিশ্চিত করাই হবে আমার মূল দায়িত্ব। নজরুল ইসলাম মল্লিক ১৯৭৯ সালের ৮ই নভেম্বর সম্ভ্রান্ত মল্লিক পরিবারে জন্ম গ্রহণ করেন।

তিনি বাওপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, রোভার পল্লী হাই স্কুল থেকে মাধ্যমিক, ক্যান্টমেন্ট বোর্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ভাওয়াল বদরে আলম বিশ^বিদ্যালয় কলেজ থেকে অনার্স ও উত্তরা বিশ^বিদ্যালয় থেকে মাষ্টার্স পাশ করেন। তিনি মল্লিক বাড়ী জামে মসজিদের সাধারণ সম্পাদক ও উদয়ন যুব সংঘের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ভাওয়াল বদরে আলম বিশ^বিদ্যালয় কলেজের ছাত্র সংগঠনের নির্বাচনে জাহাঙ্গীর, খোরশেদ, রবিউল পরিষদে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসাবে নির্বাচিত হন।

দীর্ঘ দিন আওয়ামীলীগের রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত রেখে এলাকার জনগণের সুখে দু:খে পাশে ছিলেন। গত সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি ২২ নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচনে অংশ গ্রহণ করেন এবং আগামী নির্বাচনেও তিনি সকলের সহযোগীতা নিয়ে নির্বাচনের মধ্যে প্রতিদ্ব›িদ্বতা করবেন। তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 + 13 =