প্রকল্প বাস্তবায়নে সবচেয়ে পিছিয়ে সরকারি কর্ম কমিশনসহ ৭ বিভাগ

0
185

চলতি ২০২০-২১ অর্থবছরে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সবচেয়ে পিছিয়ে থাকা সরকারের সাতটি মন্ত্রণালয়/বিভাগকে চিহ্নিত করেছে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)।

আইএমইডি সূত্র জানায়, বুধবার (১১ নভেম্বর) সাতটি মন্ত্রণালয়/বিভাগের এডিপি বাস্তবায়নের অগ্রগতি তুলনামূলকভাবে কম হওয়ায় ধীরগতি সম্পন্ন প্রকল্পগুলো চিহ্নিত করে সেগুলো নিয়মিত মনিটরিংয়ের জন্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান নির্দেশ দিয়েছেন।

আইএমইডি বলছে, চলতি অর্থবছরে মাসিক এডিপি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনায় দেখা যায়, অক্টোবর পর্যন্ত অভ্যন্তরীণ সম্পদ বিভাগের প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি শূন্য দশমিক ২৭ শতাংশ, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের শূন্য দশমিক ২৮ শতাংশ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১ দশমিক ৭৮ শতাংশ, জননিরাপত্তা বিভাগের ২ দশমিক ১৫ শতাংশ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ২ দশমিক ২৮ শতাংশ, আইন ও বিচার বিভাগের ২ দশমিক ৯০ শতাংশ এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২ দশমিক ৯৯ শতাংশ।

যেখানে একই সময়ে জাতীয় অগ্রগতি ১২ দশমিক ৭৯ শতাংশ। অর্থাৎ, এই সাতটি মন্ত্রণালয়/বিভাগের প্রকল্পগুলোর কাজের অগ্রগতির হার সবচেয়ে কম।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen − 4 =