নওগাঁর অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

0
174

সড়কে চাঁদাবাজি ও রুট নিয়ন্ত্রণের অভিযোগে নওগাঁয় অভ্যন্তরীণ রুটে সকল বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। সমস্যার সমাধান না হলে আজ দুপুর থেকে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ করে দেয়া হতে পারে বলে জানিয়েছেন পরিবহন মালিকরা।

নওগাঁ মোটর মালিক সমিতির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদাবাজি ও সড়ক নিয়ন্ত্রণ নিয়ে পাবনা ও কিশোরগঞ্জের শ্রমিকদের সঙ্গে নওগাঁর বাস মালিকদের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। পাবনা ও কিশোরগঞ্জ রুটে নওগাঁ জেলার কোনো পরিবহন ছিল না। কিছুদিন আগে নওগাঁ শ্রমিক ইউনিয়নের দুটি বাস চলাচল শুরু হয়। নতুন শ্রমিক নেতারা নওগাঁ, পাবনা ও কিশোরগঞ্জ রুট দখলের চেষ্টা করলে দ্বন্দ্ব চরমে ওঠে। এতে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

নওগাঁ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, ‘অভ্যন্তরীণ সকল রুটের বাস মঙ্গলবার দুপুর থেকে বন্ধ আছে। বুধবার (১৮ নভেম্বর) দুপুরের পর থেকে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ হয়ে যাবে। সমস্যার সমাধান না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।’

তিনি বলেন, নওগাঁ শ্রমিক ইউনিয়ন দুটি বাস কিনে পাবনা ও কিশোরগঞ্জ রুটে চলাচল করতে চাই। গত ১২ নভেম্বর বিষয়টি বিভাগীয় কমিটিকে অবগত করা হয়। কমিটি পাবনা রুটে একটি বাস চলাচল অনুমতি দেয়। কিন্তু তারপরও পাবনা থেকে বাস চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে। পাবনাতে নতুন কমিটি আসার পর গত রোববার (১৫ নভেম্বর) আমাদের রুট দখলে নেয় এবং বাস চলাচল বন্ধ করে দেয়। এছাড়া রুট নিয়ন্ত্রণের নামে তারা চাঁদা দাবি করেন বলে অভিযোগ করেন এই বাস মালিক নেতা।
হঠাৎ বাস চলাচল বন্ধ রাখায় বিপাকে পড়েছে জনসাধারণ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − 14 =