পঞ্চগড়ে পল্লিবিদ্যুতের সংযোগ পেতে দালালরা হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা

0
104

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বিভিন্ন এলাকায় পল্লিবিদ্যুতের সংযোগ পেতে গ্রামবাসীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন স্থানীয় দালালরা। এতে বিনা খরচে বিদ্যুত সংযোগ দেয়ার সরকারি প্রতিশ্রুতি সমালোচিত হয়ে পড়ছে। সম্প্রতি বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের কাজীপাড়া এলাকায় বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ উঠেছে। বড়শশী ইউনিয়নের কাজী পাড়া গ্রামের মনিরুজ্জামান রানা সহ কয়েকজনের নামে এ ব্যাপারে গ্রামবাসীর অভিযোগের প্রেক্ষিতে বোদা থানায় লিখিত অভিযোগ করেছেন পঞ্চগড় পল্লিবিদ্যুত সমিতি। সরকার হায়দারের তথ্য চিত্রে ডেস্ক রিপোর্ট।


সরকার বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করলেও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করাসহ বিদ্যুৎ সরবরাহের নানা উপকরণ আনার নাম করে প্রত্যেক পরিবারের কাছে কয়েক ধাপে ৫ হাজার থেকে ৮ হাজার টাকা আদায় করেছেন ওই বোদা উপজেলার কাজী পাড়া গ্রামের আজিজুল ইসলামের ছেলে মনিরুজ্জামান রানা। কিন্তু বিদ্যুৎ সংযোগ না দিয়ে মাসের পর মাস ঘুরাতে থাকেন সহজ সরল গ্রামের মানুষদের। ওই এলাকার ৭২ টি পরিবারের মধ্যে সম্প্রতি ৫০ টি পরিবার বিদ্যুৎ সংযোগ পায়।

কিন্তু চাহিদা মতো টাকা না দেয়ায় বাকি ২২ টি পরিবারকে বিদ্যুৎ সংযোগ দেয়া বন্ধ রাখে রানা। বিষয়টিতে প্রতিবাদ করায় সে এক যুবকের আবেদনের কাগজপত্র গায়েব করে দেয়। শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের অধিনে কাজ হলেও অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে স্থানীয়রা মনিরুজজ্জামান রানাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে রানার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। অভিযোগে জানা যায় ২০১৭ সাল থেকে রানা প্রত্যেক পরিবার থেকে বিদ্যুৎ দেয়ার নাম করে ধাপে ধাপে ৫ থেকে ৮ হাজার করে টাকা আদায় করে। পরে তারা লিখিত অভিযোগ করলে ব্যবস্থা নেয়ার জন্য বোদা থানায় লিখিত অভিযোগ করেন পল্লিবিদ্যুত কতৃপক্ষ । এ ব্যাপারে অভিযুক্ত রানা ক্যামেরার সামনে কথা বলতে রাজী হননি।


পল্লি বিদ্যুৎ পঞ্চগড় জোনাল অফিসের উপ মহা ব্যবস্থাপক (ডিজিএম) মেহেদী হাসান বলেন, আমরা ওই এলাকার মানুষের লিখিত অভিযোগ পেয়েছি। সেটি এজাহার আকারে বোদা থানায় দেয়া হয়েছে। তার বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 − five =