এমপি আবু জাহিরকে সংবর্ধনা দিল গোপায়া ইউনিয়নবাসী

0
426

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজ বাস্তবায়ন করায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে ব্যতিক্রমধর্মী সংবর্ধনা দিয়েছে সদর উপজেলার গোপায়া ইউনিয়নবাসী। ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত এ অনুষ্ঠানে দলমত নির্বিশেষে বিপুল পরিমাণ, জনতার ঢল নামে। রোববার দুপুরে সংসদ সদস্যের বাসভবনের সামনে থেকে সহশ্রাধিক মোটরসাইকেলে শোডাউন করে তাকে নিয়ে শহর প্রদক্ষিণ করে ছাত্র-জনতা।

পরে শিরিষতলা থেকে সংবর্ধিত ব্যক্তিকে ঘোড়ার গাড়ি দিয়ে প্রায় এক কিলোমিটার দীর্ঘ শোভাযাত্রার মাধ্যমে সংবর্ধনাস্থলে নিয়ে অভ্যর্থনা জানান আয়োজকরা। শোভাযাত্রার অগ্রভাগে ছিল বর্ণাঢ্য সাজের একটি হাতি। তখন ব্যতিক্রমধর্মী আয়োজন দেখতে জেলা শহরের চৌধুরী বাজার থেকে গোপায়া ইউনিয়নের ভাদৈয়ে সংবর্ধনাস্থল পর্যন্ত রাস্তার দু’পাশে বিভিন্ন বয়সের নারী-পুরুষ দলে দলে ভীড় করেন। শোভাযাত্রাটি ২নম্বর পুল এলাকায় যাওয়ার পরই অনুষ্ঠানের সুসজ্জিত ২৫টি তোরণ অতিক্রম করেন এমপি আবু জাহির। বর্ণাঢ্য এই শোভাযাত্রার মুহুর্তগুলো ধারণা করা হয় আকাশে উড়ানো ড্রোন ক্যামেরা থেকে।

বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ শেষে যখন এমপি আবু জাহির বিকেল ৩টার দিকে ভাদৈ আইডিয়াল হাইস্কুলের সামনে ঘোড়ার গাড়ি থেকে নামেন তখন তিনি লাল গালিচায় হেটে মঞ্চের দিকে অগ্রসর হন। এসময় উভয় দিক থেকে ব্যান্ডপার্টির সুরের মুর্চনায় ফুল ছিটিয়ে তাকে বরণ করেন সবাই। মঞ্চে উঠার আগেই কানায় কানায় পূর্ণ থাকে প্যান্ডেল। এরই মাঝে বিভিন্ন ওয়ার্ড থেকে বর্ণাঢ্য সাজে এবং ভুভুজেলা বাশির শব্দের সাথে নানা ধরণের শ্লোগানে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন নেতাকর্মীরা। অগ্রভাগে ব্যানার থাকলেও ফুল দিয়ে তৈরী আকর্ষণীয় নৌকা দৃষ্টি কাড়ে সবার। এরপর দুই শতাধিক সংগঠন, প্রতিষ্ঠান ও ব্যক্তিগত উদ্যোগে ফুলের তোড়া এবং মালা দিয়ে তাকে বরণ করা হয়। ফুলেল শুভেচ্ছা ও অনেকগুলো সম্মাননা স্মারক দিতে ঘড়ির কাটা তখন পৌনে পাঁচটার দিকে। সেজন্য ছোট করা হয় বক্তৃতার তালিকা।

সংক্ষিপ্ত বক্তৃতায় হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা মেডিক্যাল কলেজ বাস্তবায়নসহ শিক্ষা, স্বাস্থ্য ও অবকাঠামোসহ এমপি আবু জাহিরের ঐকান্তিক প্রচেষ্টায় অভাবনীয় উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশেষ অতিথি মোঃ আলমগীর চৌধুরী। এরপর প্রধান অতিথির বক্তৃতার সময় জসতা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন এমপি আবু জাহির, তিনি বলেন, গোপায়া ইউনিয়নকে আমি আমার দ্বিতীয় বাড়ি মনে করি। আপনারা আমাকে বার বার যে ভালবাসা দেখিয়েছেন তার প্রতিদান আমি দিতে পারব না। তবে দিনরাত আপনাদের জন্য কাজ করে যাচ্ছি। আপনারা নৌকায় ভোট দিয়ে আপনাদের দায়িত্ব পালন করেছেন।

আমিও আমৃত্যু আপনাদের মাঝে থেকে আপনাদেরই একজন হয়ে কাজের মাধ্যমে আমার দায়িত্ব পালন করে যাব ইনশাল্লাহ। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য জালাল উদ্দিনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বশির আহমেদ ভিংরাজের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও বিশেষ অতিথি ছিলেন, জেলা জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নূর উদ্দিন চৌধুরী বুলবুল, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল।

অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, হাবিবুর রহমান খান, অ্যাডভোকেট আজিজুর রহমান খান সজল। অনুষ্ঠানের শুরুতেই এমপি আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানায়,ইউনিয়ন আওয়ামী লীগ। সংবর্ধনা বাস্তবায়ন কমিটি, আইডিয়াল হাইস্কুল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 + sixteen =