কলাপাড়ায় বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম করায় মানববন্ধন বিচারের দাবীতে সংবাদ সন্মেলন

0
411

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় চাঁদার দাবীতে শাহআলম হাওলাদার (৬৫) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম করার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে ০১ডিসেম্বর মংগলবার সকাল ১০ টার দিকে স্থানীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেছে মুক্তিযোদ্ধারা । তাহারা বলেন বীর মুক্তিযোদ্ধারা আজ বিভিন্ন ভাবে হয়রানী হইতেছে,এই বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধাদের সম্মান বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।পরে এর বিচার দাবী করে প্রেসক্লাবে এক সংবাদ সন্মেলন করেছে তারা ।

মানববন্ধনে পটুয়াখালী জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার এম.এ হালিম সহ অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম রাকিবুল আহসান, কলাপাড়া উপজেলা সাবেক কমান্ডার মো.বদিউর রহমান বন্টিন, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মধু , চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.হুমায়ুন কবির কেরামত,টিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো.মাহমুদুল হাসান সুজন মোল্লা সহ নেতৃবৃন্দ ।

পরে বেলা ১১ টার দিকে প্রেসক্লাবে এক সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন, কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বদিউর রহমান বন্টিন । তিনি বলেন, দেশ স্বাধীন করার ৪৮ বছর পরেও মুক্তিযোদ্ধাদের পদে পদে লাঞ্চিত হতে হচ্ছে । এমনকি স্বাধীনতা বিরোধীদের হাতে মার খেয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে হতে হচ্ছে । এটা অনেক কষ্টের এবং দুঃখের । মুক্তিযোদ্ধারা এ ঘটনার পর্যালোচনা করে দেখতে পান , তাদের জায়গা-জমি, ব্যবস্যা প্রতিষ্ঠান কুক্ষিগত করার হীন চেষ্টায় লিপ্ত এ সন্ত্রাসীরা । মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠা করার জন্য । কাউকে চাঁদা দেওয়ার জন্য নয় । তাদের দাবী মুক্তিযোদ্ধা শাহআলম হাওলাদারের উপর হামলাকারীদের প্রকৃত শাস্তি নিশ্চিত করা । সংবাদ সন্মেলনে উপজেলার অধিকাংশ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য , রবিবার (২৯ নভেম্বর ) বিকলে কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের শান্তিপুর গ্রামের অধিবাসী মুক্তিযোদ্ধা মো.শাহআলম হাওলাদরের কাছে দশ লাখ টাকা চাঁদার দাবীতে তাকে কুপিয়ে জখম করা হয় । এ ঘটনায় নেতৃত্বদান কারী উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মশিউর রহমান শিমু সহ পাঁচ জনকে পুলিশ আটক করেছে ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three + 5 =