উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান প্রকৃচির

0
482

স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে একসঙ্গে লড়াইয়ের আহ্বান জানিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের সংগঠন-প্রকৃচি। সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) দপ্তর সম্পাদক ডা. শেখ শহীদ উল্লাহর সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের মাটিতে মৌলবাদ এবং স্বাধীনতাবিরোধীদের কোনো স্থান নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা এই মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী চক্রদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

আজ বিজয়ের মাসে পাকিস্তানি দোসররা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ঔদ্ধত্যপূর্ণ কাজ করেছে। এই দেশে যারা ধর্ম নিয়ে রাজনীতি করতে চায় তাদেরকে নিষিদ্ধ করতে হবে। ধর্মকে রাজনীতি থেকে আলাদা করার সময় এসেছে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার অভিযোগে মামুনুল, ফয়েজুল ও বাবুনগরীকে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। এছাড়া কুষ্টিয়ায় যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে করে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করার সাহস না পায়।

বক্তারা আরও বলেন, প্রকৃচি বঙ্গবন্ধু ও বাংলাদেশের ওপর কোনো সাম্প্রদায়িক আঘাত বরদাশত করবে না। আমরা যারা প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকরা আছি, একসঙ্গে এই সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করবো।

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানার সভাপতিত্বে মানববন্ধনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিএমএ’র কেন্দ্রীয় কমিটির সাবেক মহাসচিব অধ্যাপক সরফুদ্দিন আহমেদ, সদস্য ডা. মো. জাবেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্যসচিব ডা. আরিফুল ইসলাম জোয়ার্দ্দার, প্রকোশলী শামীম আহমেদ মুরাদ, আবুল কালাম, আইইবি’র সহ-সাধারণ সম্পাদক প্রতীক কুমার ঘোষ, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ’র দপ্তর সম্পাদক এ এস এম মিজানুর রহমান, প্রকৃচি’র স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জামালউদ্দিন চৌধুরী ও এম এ আজিজসহ প্রমুখ নেতারা মানববন্ধনে বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − eighteen =