সোহরাওয়ার্দী উদ্যানে হচ্ছে ৭ রেস্তোরাঁ, কাটা পড়ছে গাছ

0
460

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন স্পটে সাতটি খাবারের রেস্টুরেন্ট নির্মিত হচ্ছে। বিভিন্ন প্রবেশদ্বারের অদূরে তড়িঘড়ি করে নির্মাণ কাজ এগিয়ে চলেছে। এ নির্মাণকাজ করতে গিয়ে কাটা পড়ছে উদ্যানের বেশ কিছু ছোট-বড় গাছ। উদ্যানের বহু বছরের পুরোনা এ গাছগুলো মেশিন দিয়ে শিকড়সহ উপড়ে ফেলে সেগুলো বিক্রি করে দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রাষ্ট্রীয় গুরত্বপূর্ণ স্থাপনা (কেআইপি) এলাকায় খাবারের রেস্টুরেন্ট নির্মাণ ও সেটা নির্মাণের জন্য গাছ কেটে ফেলা নিয়ে সাধারণ মানুষের মনে ক্ষোভ তৈরি হয়েছে। তারা প্রশ্ন করছেন, উদ্যানের গাছ কেটে এবং মাটি খুঁড়ে গর্ত করে রেস্টুরেন্ট নির্মাণ কি খুব বেশি প্রয়োজন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন স্পট- টিএসসি, রমনা কালি মন্দির, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটট ও শিশুপার্ক সংলগ্ন প্রবেশদ্বারের পাশে রেস্টুরেন্টের নির্মাণ কাজ এগিয়ে চলেছে।

রেস্টুরেন্টের স্থাপনার পাশাপাশি ওয়াকওয়ে তৈরির জন্য মাটি খোঁড়াখুঁড়ি চলছে। ওয়াকওয়ে নির্মাণ করতে গিয়ে কাটা পড়ছে গাছ। উদ্যানের বিভিন্ন স্পটে বড় বড় গাছের গুড়ি পড়ে থাকতে দেখা যায়। কোথাও কোথাও ইলেকট্রিক করাত দিয়ে গাছ টুকরো টুকরো করে বিক্রির জন্য রাখা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে গণপূর্ত বিভাগের একজন কর্মকর্তা জানান, উদ্যানে ঘুরতে আসা সাধারণ মানুষের খাবারের চাহিদা মেটাতে সাতটি রেস্টুরেন্ট নির্মাণের কাজ চলছে। এগুলো নির্মাণ করতে গিয়ে কিছুসংখ্যক গাছ কাটা পড়ছে বলে তিনি স্বীকার করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 − 1 =