রাঙামাটিতে সেনাটহলের ওপর গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত

0
394

রাঙামাটির দুল্লাছড়ি এলাকায় সেনাবাহিনীর টহলদলের ওপর গুলি চালিয়েছে জনসংহতি সমিতির (জেএসএস-সন্তু) সন্ত্রাসীরা। তখন টহলদলের পাল্টা গুলিতে বিল্টন চাকমা নামে একজন নিহত হয়েছেন।

রোববার (১৩ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। সোমবার (১৪ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জেএসএস (সন্তু) দলের সন্ত্রাসীদের কাপ্তাই লেকে জেলেদের নিকট হতে চাঁদাবাজির তথ্যের ভিত্তিতে জীবতলী সেনা ক্যাম্পের একটি বিশেষ টহলদল ওই এলাকায় যায়। টহল পরিচালনাকালে একটি নৌকা থেকে কতিপয় সশস্ত্র সন্ত্রাসীর চাঁদা আদায়ের বিষয়টি টহলদলের দৃষ্টিগোচর হয়।

এসময় টহলদল সন্ত্রাসীদের নৌকাটি আটকের প্রচেষ্টা চালালে তারা টহলদলের ওপর গুলিবর্ষণ করে পালানোর চেষ্টা করে। পরিস্থিতি বিবেচনায় টহলদল আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। নিরাপত্তা বাহিনীর প্রতিরোধে টিকতে না পেরে সন্ত্রাসীরা লেকে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে টহলদল সন্ত্রাসীদের ব্যবহৃত নৌকাটি তল্লাশি করলে সেখানে বিল্টন চাকমা নামে একজন সন্ত্রাসীর গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখে। এছাড়া নৌকাটি থেকে তিন রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বিল্টন চাকমা জেএসএসের (সন্তু) একজন সক্রিয় সশস্ত্র ক্যাডার এবং রাঙ্গামাটি জেলার বরাদম, জীবতলী ও মগবান এলাকার প্রধান চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার নামে থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে। পালিয়ে যাওয়া তার সহযোগীদের আটক করার জন্য ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + two =