স্কুলছাত্রীকে খুনের দায়ে যাবজ্জীবন

0
441

খুলনার রূপসা উপজেলার স্বল্প বাহিরদিয়া গ্রামের স্কুলছাত্রী শিমলা খাতুন (১৪) হত্যা মামলায় মো. রনি হাওলাদার (১৯) নামে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ ডিসেম্বর) খুলনার জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. রনি হাওলাদার রূপসা উপজেলার গোয়াল বাধান এলাকার রবিউল হাওলাদারের ছেলে। ভিকটিম স্কুলছাত্রী শিমলা খাতুন রূপসা উপজেলার স্বল্প বাহিরদিয়া গ্রামের সারোয়ারের মেয়ে। সে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে ৯ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

এ মামলার চার্জশিটভুক্ত অপর আসামি জসিম (১৫) অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় শিশু আদালতে তার বিচারিক কার্যক্রম চলছে।

আসামিদের দেয়া ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারার জবানবন্দি সূত্রে জানা গেছে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় পরিকল্পিতভাবে স্কুলছাত্রী শিমলাকে হাসুয়া ও ছুরি দিয়ে কুপিয়ে হত্যা করে অভিযুক্ত দুই আসামি।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০১৬ সালের ১১ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে সারোয়ার হোসেন কর্মস্থল থেকে ফেরার সময় বাড়ির উঠানে তার মেয়ে শিমলার রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন। দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিমলাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরদিন শিমলার বাবা অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে রূপসা থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক গোলাম রসুল ২০১৭ সালের ৩০ আগস্ট দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ২৭ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্য আদালতে প্রদান করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন, জেলা পিপি অ্যাডভোকেট এনামুল হক।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 + nineteen =