মধুখালীতে ১৩ বস্তা সরকারি সারসহ ব্যবসায়ী আটক

0
177

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী বাজারের একটি দোকান থেকে সরকারি সারসহ মিরাজ মন্ডল নামে এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে ১৩ বস্তা সারসহ তাকে আটক করা হয়।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) তোফাজ্জেল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে কামারখালী বাজারের সার ব্যবসায়ী মিরাজ মন্ডলের দোকানে অভিযান চালানো হয়। অভিযানকালে সরকারিভাবে কৃষকদের মাঝে বিতরণকৃত ৯ বস্তা ডিএপি ও চার বস্তা ২৫ কেজির এমওপি সার জব্দ করা হয়।

মধুখালী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে এসে সত্যতা পেয়েছি। সার ব্যবসায়ীর লাইসেন্স জব্দ করা হয়েছে।

আটককৃত মিরাজ মন্ডল বলেন, সোমবার দুপুরে আমি দোকানে ছিলাম না, আমার ছেলে ছিল। এমন সময় আড়পাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রউফ দোকানে এসে এই সারের বস্তাগুলো রেখে যান।

তবে আড়পাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রউফ বলেন, দোকানে আমি সার রাখিনি। আমার কথা বলে কেউ দোকানে রেখে এসেছে।

আড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন বলেন, করোনাকালীন সরকারি সার কৃষকদের মাঝে গ্রুপভিত্তিকভাবে বিতরণ করা হয়। সে কারণে হয়তো কয়েকজন কৃষক একসাথে সার এনে ওই দোকানে রাখতে পারে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, সরকারি প্রণোদনার সার প্রকৃত চাষিরা পাচ্ছেন না। স্থানীয় চেয়ারম্যান ও মেম্বাররা প্রভাব খাটিয়ে তাদের কাছের লোকদের নামে সার বরাদ্দ দিয়েছেন। তাই তারা সার উত্তোলন করে ওই দোকানে বিক্রি করে দিয়েছে।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার বলেন, সরকারি সার উদ্ধারের বিষয়টি জেনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × one =