অবশেষে নোয়াখালী পৌরসভায় সাঁকো সরিয়ে হচ্ছে ব্রিজ

0
402

এ যেন বাতির নীচে অন্ধকার! নোয়াখালী পৌরসভায় নানান উন্নয়ন হলেও পাঁচ ও ছয় নম্বর ওয়ার্ডের প্রায় বিশ হাজার মানুষের দুর্ভোগ ছিল চরমে। পাথরঘাটা খালের উপর একটি পাকা ব্রিজ না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাকো দিয়েই চলাচল করতে হয়েছে বছরের পর বছর। অবশেষে সেই পাথরঘাটা ব্রিজ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হলো।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে নোয়াখালী পৌর মেয়র শহিদ উল্যাহ খান পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডে ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে পাথরঘাটা ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করেন। ব্রিজটির কাজ হলে অর্ধশত বছরের দুর্ভোগ নিরসন হবে।

এলাকাবাসী জানান, স্বাধীনতার পর থেকে পৌরসভার ছয় নম্বর ও পাঁচ নম্বর ওয়ার্ডের অন্তত ২০ হাজার মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। কখনও কাউন্সিলরের উদ্যোগে আবার কখনো স্থানীয়দের উদ্যোগে খালের উপর সাঁকো হলেও ব্রিজ নির্মাণ করা হয়নি কখনোই। স্বাধীনতার অর্ধশত বছর পরে হলেও ব্রিজ নির্মাণ কাজ শুরু হওয়ায় আনন্দিত তারা।

উদ্বোধনের আগে স্থানীয়দের উদ্যোগে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন পৌর মেয়র শহিদ উল্যাহ খান।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর জাহিদুর রহমান শামীম বলেন, পাঁচ বছর আগে আমি যখন ভোট চাইতে যাই তখন সকলের একটাই দাবি ছিল পাকা ব্রিজের। আমি তখন ওয়াদা করেছিলাম, নির্বাচিত হলে এটি করে দিব। দীর্ঘ দিন পরে হলেও এ ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধন হওয়াতে আমার দেয়া ওয়াদা পালন করতে পারছি।

নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যাহ খান বলেন, গত পাঁচ বছরে নাগরিকদের সেবা নিশ্চিত করতে আমি গুরুত্বপূর্ণ উন্নয়ন কাজ করেছি। এখন আমার প্রতিশ্রুতির আওতায় তেমন কোন কাজ বাকি নেই। বহুবছর আটকে থাকা পাথরঘাটা ব্রিজেরও নির্মান কাজের উদ্বোধন করা হলো।

পৌরসভা সূত্রে জানা যায়, ৪২ মিটার দীর্ঘ এ ব্রিজের নির্মাণ ব্যয় ধরা হয়েছে তিন কোটি ১৭ লাখ টাকা। আগামী এক বছরের মধ্যে ব্রিজের নির্মাণ কাজ শেষ হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × two =