Site icon Aparadh Bichitra

একজন আলোকিত মানুষের প্রতিচ্ছবি

ফিরোজ খান: নোয়াখালী জেলার সোনামুড়ী উপজেলার ৪নং বারগা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব রামকৃষ্ণপুর গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে মো: আলা উদ্দিন ০১/০১/১৯৮১ সালে জন্ম গ্রহন করেন। পিতা মরহুম মফিজ উল্যা, মাতা সায়েরা বেগমের পরিবারে  ৪ ছেলে ও  ৪ মেয়ে জন্ম গ্রহন করেন। ছেলে মেয়েদের মধ্যে মো: আলা উদ্দিন ৬ ষ্টতম সন্তান। ছাত্রজীবনে কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৭ সালে বিজ্ঞান বিভাগ থেকে এস.এস.সি পরীক্ষায় ১ম বিভাগে উত্তীর্ণ হয়। চৌমুহানী সরকারী এস.এ কলেজ থেকে ১৯৯৯ সালে বিজ্ঞান বিভাগে এইচ.এস.সি  পরীক্ষায় ২য় বিভাগে উর্ত্তীর্ন হয়। একই কলেজ থেকে বি.এস.সি অধ্যায়নরত অবস্থায় বাবা অসুস্থ হওয়ার কারনে গ্রæফ পরিবর্তন করে বি.এস. এস ২০০১ (স্নাতক) ডিগ্রী অর্জন করেন। নোয়াখালী আইন মহাবিদ্যালয় হতে ২০০৩ সালে এল.এল.বি ৩য় বিভাগে পাশ করেন। এর একই কলেজের অধ্যাপক এ্যাডভোকেট শাহাদাৎ উল্যার সহকারী হিসাবে আইন পেশা শুরু করেন।

২০০৮ সালের অক্টোবর মাসের ১২ তারিখে বাংলাদেশ বার কাউন্সিল হইতে সনদ প্রাপ্ত হয়ে নোয়াখালী জেলা জজ আদালতে আইন পেশায় নিযুক্ত আছেন এবং অত্যান্ত সুনামের সহিত আইন পেশা চালিয়ে যাচ্ছেন। গরীভ অসহায় মানুষের জন্য বিনা ফিতে ওকালতি করে যাচ্ছেন। তিনি একজন সহজ সরল ও ধর্মপ্রাণ ও ধর্মভীরু মানুষ।

গ্রামের অসহায় মানুষকে সাহায্য সহানুভুতি করাই তার কাজ। করোনার সময় নীজ তহবিল হইতে চাউল, আটা, তেল, মাস্ক ভিতরন করেন। গ্রামের অসহায় মেয়েদের বিবাহ খরচ বহন করেন। এছাড়াও মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় তিনি দু-হাতে দান করেন।

এই প্রতিবেদক প্রশ্ন করলে ডান হাতের দান করলে বাম হাতে জানবে কেন? আগামী নির্বাচনে দল থেকে যদি প্রার্থী দেয় তাহলে বারগা ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে প্রার্থী হবেন।

দল যদি নির্বাচন করে। না করলে দলের সিদ্ধান্তের বাহিরে যাবেন না। বর্তামানে ৪নং  বারগাঁ ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছেন। দলের একজন ত্যাগি ও আদর্শ সৈনিক।

বারগাঁ ইউনিয়ন ঘুরে ফিরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের বক্তব্য নিতে গেলে সবাই এক বাক্যে এডভোকেট আলা উদ্দিন সাহের নাম উচ্চারন করেন। দলের ভিতরে ও বাহিরে কোন সমস্যা হলে নীজ উদ্দ্যোগে সমাধান করার চেষ্টা করেন।

প্রবীন তৃনমূল রাজনীতি করে যারা বয়োবদ্ধ হয়েছেন সবার খোজ খবর নেওয়া ও সাহায্য সহানুভুতি করার নিজের দায়িত্বের মধ্যে পড়ে বলে মন্তব্য করেন। ব্যক্তি জীবননে স্ত্রী, সন্তান  ২ ছেলে ১ মেয়ের গর্ভিত পিতা।

সহধর্মীনি গৃহিনী বড় ছেলে মো: তামিম ৬ষ্ঠ শ্রেনীতে ফলাফল প্রার্থী ২য় ছেলে মো: তাসফিক ৪র্থ শ্রেনীর ফলাফল প্রার্থী। ছোট মেয়ে উম্মে আইমান (আফ্রা) ১ম শ্রেণীর ফলাফল প্রার্থী। পরিশেষে ৪নং সর্বোস্তরের মানুষের কাছে দোয়া চেয়ে এলাকার উন্নতির জন্য সভার সমর্থন কামনা করেন।