কোস্টগার্ডের বিশেষ অভিযানে ৫০০০ কেজি জাটকা জব্দ

0
776

বাংলাদেশ কোস্ট গার্ড গোপন সংবাদের ভিত্তিতে এক বিশেষ অভিযান পরিচালনা করে যাত্রিবাহী এমভি ফারহান-৫ লঞ্চ থেকে পাঁচ হাজার কেজি জাটকা জব্দ করে।
সোমবার (২৮ ডিসেম্বর) মধ্যরাতে বাংলাদেশ কোস্ট গার্ড যাত্রীবাহী এমভি ফারহান-৫ লঞ্চে এ অভিযান পরিচালনা করে। এসময়ে ১২৫ মন (৫০০০ কেজি ) জাটকা জব্দ করা হয়।
বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা আমিরুল হক, লেঃ কমান্ডার বিএন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ।


লে:কমান্ডার আমিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুন্সিগঞ্জ জেলার সদর থানাধীন কাঠপট্টি এলাকার ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী লঞ্চ এম ভি ফারহান-৫ এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে লঞ্চ হতে ১২৫ মন (৫ হাজার কেজি) জাটকা জব্দ করা হয় কিন্তু জাটকার প্রকৃত মালিকদের না পাওয়া যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 
অভিযানে জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তার উপস্থিতে স্থানীয় এতিম ও দুস্থদের মাঝে বিতরণ করা হয় বলে জানান।


তিনি বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়োমিত অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × four =