শ্রী শ্রী বঙ্কবিহারী জিউ আখড়া মালিকানা সম্পত্তি লিজ দেন প্রশাসন

0
478

অপরাধ বিচিত্রা: ল²ীপুর সদর উপজেলার হামছাদী ইউনিয়নের শ্রী শ্রী বঙ্কবিহারী জিউ আখড়া মালিকানা সম্পত্তি লিজ দেন প্রশাসন। সাবেক ৪০১৩ দাগ হালে ৮৩৪৮ দাগের অন্দরে ৮২ শতক ভ‚মি লিজ দেন। ভি.পি.এস.সি নথি নং-২৮৫৮/৬৭-৬৮ইং এক সনা লিজ দেন। যাহার ভি.পি রকমে ভিটা উল্লেখ আছে। কিন্তু অদৃশ্য কারনে কর্তৃপক্ষ ৪০১৩ দাগে রকম নাল, মালিকানা সম্পত্তিও লিজ দেন। যাহা আদালত পর্যন্ত গড়ায়। সিনিয়র সহকারী জজ আদালতের দেওয়ানী-১৪৩/২০২০ইং মোকদ্দমায় আদালত থেকে স্থায়ী নিষেধাজ্ঞা থাকার স্বত্তে¡ও কর্তৃপক্ষের যোগসাজশে ভ‚মি জবরদখল কারী মো: আনোয়ার উল্যা, মো: ইব্রাহিম, পিতা মৃত-সদু মিয়া গংরা জবর দখল করার পাঁয়তারা করেন। জবর দখলকারী, নথি সৃজনকারীদের বিরুদ্ধে ইতিপূর্বে জেলা প্রশাসক বরাবরে শ্রী শ্রী বঙ্কবিহারী জিউ আখড়া পক্ষে-সেবাইত, চিত্তরঞ্জন দেবনাথ অভিযোগ করলে তারই সূত্রে ধরে কর্তৃপক্ষের বেআইনী লিজের বৈধতা দেওয়ার জন্য সার্ভেয়ার রবিউল ইসলামকে তদন্তে দায়িত্ব দেন। রবিউল ইসলাম তদন্তে গিয়ে বিবাদীদের পক্ষে অবস্থান নিয়ে তদন্তে স্বাক্ষীগনের স্বাক্ষ্য নেন।

অভিযোগকারীর স্বাক্ষীদের স্বাক্ষ্য নেওয়ার জন্য বললে সার্ভেয়ার রবিউল ইসলাম বলেন আপনি নিরপেক্ষ স্বাক্ষী দিতে হইবে নচেৎ আমি নেব না। অভিযোগকারী ইতিপূর্বে উল্লেখিত দাগের বিভিন্ন জনকে আখড়ার পক্ষে লিজ দিয়ে যে রশিদ নেন তাহা উপস্থাপন করলে তদন্তকারী কর্মকর্তা গ্রহন করতে অস্বীকৃতি জানান।

তদন্তে উপস্থিত  গন্যমান্য ব্যক্তি এবং কিছু সাংবাদিক উপস্থিত থাকায় সার্ভেয়ার কানুনগো তাহার কর্তৃপক্ষ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর সহিত যোগাযোগ করিলে ঐ কর্মকর্তা কানুনগোকে নির্দেশ দেন সাংবাদিক ও কাউকে কোন কথা বলবেন না, কোন তথ্য দিবেন না, ছবি উঠাইতেও দিবেন না। এতে রবিউল আরো উৎসাহিত হয়ে পড়েন। একসনা লিজ ডি.সি.আর নং- ১০৩৩/

০৫১৬৪১, তাং-১৩/০৩/২০১৯ইং, ইউনিয়ন সহকারী (ভ‚মি) কর্মকর্তা নজরুল ইসলাম, হামছাদী ইউনিয়ন। একই সাথে গোপনে ৪৯ বছরের ডি.সি.আর কেটে দেন। যাহা আইনে বলা আছে একসনা লিজ প্রতি বছর বছর নবায়ন করতে হয়। আইনের প্রতি তোয়াক্কা না করে কর্তৃপক্ষের যোগসাজশে তহসিলদার মো: নজরুল ইসলাম ডি.সি.আর কাটায় দেবত্ত সম্পত্তি নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রহিয়াছে বলে অভিযোগ করেন সেবাইত, চিত্তরঞ্জন দেবনাথ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven + 3 =