কলাপাড়ায় অছাত্র ও বিবাহিতদের ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে অর্ন্তভূক্তের অভিযোগ

0
523

উপকুলীয় প্রতিনিধি পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় অর্থের বিনিময়ে অছাত্র, বিবাহিত এবং অন্য দলের কর্মীদের সমন্নয়ে উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়ার প্রতিবাদ জানিয়ে শনিবার সাংবাদিক সম্মেলন,বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে ছাত্রদলের শত শত নেতা-কর্মীরা। কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রদলের নতুন কমিটির যুগ্ন-আহ্বায়ক সাইফুল ইসলাম ইমরান। এসময় নতুন কমিটির ১৪ নেতাকর্মী পদত্যাগের ঘোষনা দেন। বিতর্কিত কমিটি বিলুপ্ত দাবী জানিয়ে প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

সাংবাদিক সম্মেলনে ইমরান দাবী করেন, কলাপাড়া উপজেলা বিএনপির একাধিক সিনিয়র নেতা আর্থিক লেনদেন ও স্বজনপ্রীতি করে গোপনে কমিটি গঠন করে প্রস্তাবনা আকারে জেলা ছাত্রদলের কাছে অনুমোদনের জন্য পাঠায়। জেলা ছাত্রদলও যাচাই বাছাই না করেই এ কমিটি অনুমোদন দেয়। বিক্ষুদ্ধ ছাত্রদল নেতাকর্মীরা বলেন, নতুন কমিটিতে অনেকেই বিবাহিত, ছাত্রলীগের কর্মী এবং একই ব্যক্তিকে পৌর ও উপজেলা দুই কমিটিতে অন্তুর্ভুক্ত করা হয়েছে। এছাড়া মটোরসাইকেল চালক, ভ্যান চালক, ব্রিকফিল্ড শ্রমিক এবং ২০০২ এর ব্যাচের অনেককেই এই কমিটিতে অন্তুর্ভক্ত করা হয়েছে। যেটা সম্পূর্ন অগঠনতান্ত্রিক এবং সংগঠন বিরোধী কার্যকলাপ বলে তারা দাবী করেন।

এ বিষয়ে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট খন্দরকার নাসির উদ্দিন জানান, সংবাদ সম্মেলনে উপস্থাপিত বিষয়টি সম্পূর্ন মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন।

পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বাশার উজ্জল জানান, অনেকে পদ না পাওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করে সংবাদ সম্মেলন করছে। যদি ছাত্রদলের মধ্যে কোন বিবাহীতরা প্রবেশ করে তাদের বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 + fourteen =