প্রধান শিক্ষক মিল্টনের তত্ত্বাবধায়নে সফলতার শীর্ষে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়

0
420

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : ১৯৬২ সালের ১ লা জানুয়ারী ছোট পরিসরে যাত্রা শুরু করে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়টি। তৎকালীন বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক আতিকুর রহমান এবং এলডিসির নির্বাহী প্রকৌশলী বজলুর রহমানের প্রচেষ্টায় শুরু হয় বিদ্যালয়টির পথচলা। তার পর ধীরে ধীরে এগিয়ে চলা। শুরু থেকেই বিদ্যালয়টির ফলাফল সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় সর্বোচ্চ। সেই ধারাবাহিকতা এখনো অব্যাহত। সুবিশাল মাঠ, পরিচ্ছন্ন শ্রেনীকক্ষ, লাইব্রেরী, দক্ষ শিক্ষক-শিক্ষিকা, মাল্টিমিডিয়া ক্লাস রুম এবং প্রধান শিক্ষক রাশেদুল মতিন মিল্টনের তত্ত্বাবধায়নে সার্বিকভাবে সফলতার শীর্ষে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়। অত্র স্কুলের এক সময়কার মেধাবী ছাত্র রাশেদুল মতিন মিল্টন ২০০৯ সালে স্কুলের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

তাঁর মেধা, বুদ্ধিদীপ্ত পরিচালনা, বিদ্যালয়ের প্রতি ভালোবাসা সব মিলিয়ে বিদ্যালয়ে এক নতুন মাত্রা যোগ হয়েছে। রাশেদুল মতিন মিল্টন প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই বিদ্যালয়ের ফলাফল চোঁখে পড়ার মত। প্রতি বছর সর্বোচ্চ জিপিএ-৫ নিয়ে বিদ্যালয়টি শীর্ষে অবস্থান করে। ফলে প্রতি বছরই বিদ্যালয়টিতে ভর্তিচ্ছুকদের উপচে পড়া ভীড় থাকে। দশম শ্রেনীর একজন শিক্ষার্থীর অভিভাবক জানায়, শিশু শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত প্রতিটি শিক্ষক-শিক্ষিকা নিজেদের সন্তানের মতই পাঠদান করে যাচ্ছে। বিদ্যালয়ের পরিবেশ, সুশৃঙ্খল নিয়মকানুন, শিক্ষদের পাঠদানের প্রক্রিয়া এবং প্রধান শিক্ষকের পরিচালনায় বিদ্যালয়টির প্রতিটি শিক্ষার্থী দেশের সম্পদ হিসেবে গড়ে উঠছে।

সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ণ বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল মতিন মিল্টনের সাথে আলাপকালে তিনি বলেন, বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে শুধুমাত্র মেধাবী হিসেবে নয়, ভালো মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব নিয়েছে প্রতিটি শিক্ষক। সেই দায়িত্ব শিক্ষক হিসেবে নয়, অভিভাবক হিসেবে পালন করে যাচ্ছি প্রতিটি শিক্ষক। বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীর মেধা এবং শিক্ষকদের প্রচেষ্টার যোগসূত্রে একদিন এই বিদ্যালয়ের সুনাম প্রতিটি জেলায় ছড়িয়ে পড়বে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 − 10 =