তাহিরপুরে ১জন দিয়ে চলছে সমাজ সেবা কার্যালয়,সীমাহীন ভোগান্তি

0
425

সুনামগঞ্জ হাওরাঞ্চল প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার হাওর এলাকা হিসেবে পরিচিত তাহিরপুর উপজেলা। আর এই উপজেলার গুরুত্বপূর্ণ একটি কার্যালয় হচ্ছে সমাজ সেবা কার্যালয়। যেখানে প্রতিদিন এলাকার শতশত অবহেলিত লোকজনের আগমন হয়। কিন্তু দীর্ঘদিন যাবত উপজেলা সমাজ সেবা কার্যালয়ের গুরুত্বপূর্ণ পদগুলো শূন্য রয়েছে। বর্তমানে এই কার্যালয়টিতে শুধুমাত্র ১জন কর্মকর্তা রয়েছে। তাই হামাগুড়ি দিয়ে কোন রকম চলছে এই কার্যালয়টির যাবতীয় কার্যক্রম। এর ফলে সীমাহীন ভোগান্তিতে পড়েছে এই উপজেলার অসহায় মানুষ।

সংশ্লিস্ট অফিস সূত্রে জানা যায়- উপজেলা সমাজ সেবা কার্যালয়ে মোট ১৩টি পদ রয়েছে। তার মধ্যে শুধুমাত্র উপজেলা কর্মকর্তার পদ ছাড়া বাকি সব পদই দীর্ঘদিন যাবত শূন্য রয়েছে। আর শূন্য পদগুলো হল- ইউনিয়ন সমাজ কর্মী ৪জন, কারিগরী প্রশিক্ষক ২জন, ফিল্ড সুপার ভাইজার ১জন, অফিস সহকারী ২জন, অফিস সহায়ক ১জন, পিয়ন ১জন ও নিরাপত্তা প্রহরী ১জন। বর্তমানে এই পদগুলো শূন্য থাকার কারণে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা, শিক্ষা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা ও বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষনসহ যাবতীয় কার্যক্রমে চরম ব্যঘাত ঘটছে। তাই জরুরী ভিত্তিতে সমাজ সেবা কার্যালয়ের শূন্য পদগুলো পূরণ করার দাবী জানিয়েছেন অবহেলিত তাহিরপুর উপজেলাবাসী।

এব্যাপারে বাদাঘাট ইউনিয়নের পাতারগাঁও গ্রামের ইসমাইল মিয়া,ফজলু মিয়া,শাহেরা বেগম,তহুরা বেগমসহ আরো অনেকেই বলেন- আমাদের গ্রামে অনেক প্রতিবন্ধি নারী ও পুরুষ রয়েছে। যারা এখনো পর্যন্ত সরকারী ভাতা পায়নি। উপজেলা সমাজ সেবা অফিসে অনেক বার গিয়েছি কিন্তু কাউকে খোঁজে পাওয়া যায় না। উপজেলার বিভিন্ন জায়গা থেকে সমাজ সেবা কার্যালয়ে আগত রহিমা বেগম,ফারজানা আক্তার,দুলাল মিয়া,লাল মিয়া বলেন- অফিসে ১জন কর্মকর্তা ছাড়া আর কাউকে খোঁজে পাওয়া যায় না। কাগজপত্র নিয়ে প্রতিদিন অফিসে আসি কিন্তু কাজ হয়না।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌফিক আহমেদ বলেন- একা একা অফিস পরিচালনা করতে গিয়ে প্রতিদিন হিমশিত খেতে হচ্ছে। মানুষের নানান কথা শুনে হয়। আমি যদি একদিন অফিসে না আসি তাহলে অফিস বন্ধ থাকে। কারণ অফিস খোলার মতো কোন লোক নেই। এই অফিসের সব পদই শূন্য। তাই সব মিলিয়ে খুব সমস্যার মাঝে আছি। আর এই সমস্যার বিষয়ে আমি আমার উপরস্থ কর্মকর্তাদের অনেক আগেই জানিয়েছি।
দীর্ঘদিন যাবত গুরুত্বপূর্ণ সমাজ সেবা কার্যালয়টি এই উপজেলার অবহেলিত মানুষের মতো অবহেলার মাঝে থাকলেও তা দেখার মতো কেউ নেই। তাই এব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করছেন তাহিরপুর উপজেলার সর্বস্তরের জনসাধারণ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 − 3 =