তুর্কি ইসলাম প্রচারক ও কোরআন গবেষক হারুন ইয়াহিয়ার ১০৭৫ বছরের জেল!

0
166

সারাবিশ্বে ব্যাপক জনপ্রিয় বিশিষ্ট ইসলাম প্রচারকের নাম আদনান ওকতার ওরফে হারুন ইয়াহিয়া। তিনি বিভিন্ন সময় পবিত্র কোরআনের আয়াত দিয়ে বিগব্যাং থিওরি, পৃথিবীর আকৃতি উটপাখির ডিমের মতো, সূর্য নয়- পৃথিবী ঘোরে, আইনস্টাইনের রিলেটিভিটি থিওরিসহ বিজ্ঞানের নানান সূত্রের ব্যাখ্যা দিতেন ওয়াজে। ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয় এই বক্তা গুরুতর অপরাধের কারণে বড় ধরণের সাজা পেয়েছেন।

জঘ’ন্য সব অপরাধের দায়ে এই ইসলাম প্রচারককে ১ হাজার ৭৫ বছর জেল দিয়েছে তুর্কি আদালত। তিনি মিনি স্কার্ট এবং বিকিনি পরিহিত নারীদের বাহুলগ্ন হয়ে থাকতে পছন্দ করতেন। তার চারপাশ ঘিরে থাকা এই নারীদের তিনি ‘কিটেন্স’ বা বিড়ালছানা বলে সম্বোধন করতেন।

গত সোমবার শিশুসহ নানান বয়সী নারীদের ওপর যৌ- অপরাধ, স্পাইয়িং ও জালিয়াতির একাধিক অভিযোগে তুরস্কের ফৌজদারি আদালত তার বিরু’দ্ধে এ রায় দিলেন।

এর আগে ২০১৮ সালের জুন মাসে উল্লেখিত অপরাধের একাধিক অভিযোগে তাকে গ্রেপ্তার করেছিল ইস্তানবুল পুলিশের অর্থনৈতিক অপরাধ বিষয়ক বিশেষ শাখা। তারপর থেকে আড়াই বছর ধরে মামলা চলার পর তাকে দোষী সাব্যস্ত করে সাজা শোনান তুরস্কের উচ্চ ফৌজদারি আদালত।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − 6 =