ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

0
447

র‍্যাব-৪ এর অভিযানে ঢাকা জেলার আশুলিয়া হতে ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার ও চাকরীপ্রার্থী ২০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) বিকাল ৪টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামক একটি কোম্পানী সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রোববার (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৫টা ১০ মিনিটের সময় আশুলিয়া থানাধীন গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ এর অফিসে অভিযান পরিচালনা করে নিম্নোক্ত ১১ জন প্রতারকদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ ফাহিম রহমান (২২), জেলা-জামালপুর, মোঃ রবিউল (২০), জেলা-বরিশাল, মোঃ সাব্বির হোসেন (২২), জেলা-বগুড়া, মোঃ সবুজ মিয়া (১৮), জেলা-বি-বাড়ীয়া, মোঃ সাব্বির (১৮), জেলা-লালমনিরহাট, মোঃ হারুন মিয়া (১৯), জেলা-জামালপুর, মোঃ হিমেল মিয়া (১৮), জেলা-কিশোরগঞ্জ, সোনিয়া আক্তার (২১), জেলা-বগুড়া, মৌসুমী (২৪), জেলা-ফরিদপুর, ফারজানা আক্তার (১৮), জেলা-পিরোজপুর ও রোকেয়া আক্তার (১৮), জেলা-ফরিদপুর।

এছাড়াও প্রতারকদের নিকট হতে ২০ জন চাকরীপ্রার্থী ভুক্তভোগীসহ ০৫ টি আইডি কার্ড, ২০ টি অংগীকারনামা, ১৯ টি ভেরিফিকেশন ফরম, ০৪ টি অব্যাহতি ফরম, ২১ টি আবেদন ফরম, ২২ টি ট্রেনিং এর জন্য আবেদন ফরম, ২৫ টি জীবনবৃত্তান্ত এবং ১৫ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত ব্যক্তিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।

উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এরুপ অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − twelve =